English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে জাতি      ঢাবির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১০      বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কতা      বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়া’র শ্রদ্ধা      এবার জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করতে চায় ওআইসি      শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাষ্ট্রপতির শ্রদ্ধা      প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা      
রাশিয়ায় দক্ষ কর্মী প্রেরণে বাংলাদেশ প্রস্তুত
Published : Tuesday, 27 September, 2016 at 6:42 PM, Count : 0
রাশিয়ায় দক্ষ কর্মী প্রেরণে বাংলাদেশ প্রস্তুতনিজস্ব প্রতিবেদক : প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, রাশিয়ার মত উন্নত দেশে সব সেক্টরে দ কর্মী প্রেরণ করতে বাংলাদেশ এখন সম্পূর্ণ প্রস্তুত।
মঙ্গলবার রাজধানীর ইস্কাটনে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির কে রাশিয়ার রাষ্ট্রদূত আলেকজান্ডার ইগনাটোভের সঙ্গে এক সৌজন্য সাাতে মন্ত্রী একথা বলেন।
সাাৎকালে বাংলাদেশ থেকে বিভিন্ন সেক্টরে দ কর্মী নেওয়ার ব্যাপারে রাষ্ট্রদূতের সঙ্গে আলোচনা হয়। এ ছাড়া বাংলাদেশ থেকে রাশিয়াতে দ কর্মী প্রেরণের বিষয়ে একটি দ্বিপাকি চুক্তি স্বারের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।
নুরুল ইসলাম বিএসসি বলেন, এ ল্েয বর্তমানে ৭০টি টিটিসির মাধ্যমে কর্মীদের প্রশিণ দেওয়া হচ্ছে।
এ সময় মন্ত্রী বাংলাদেশ থেকে দ কর্মী নেওয়ার ব্যাপারে বাংলাদেশস্থ রাশিয়ার রাষ্ট্রদূতের মাধ্যমে সে দেশের সরকারকে অনুরোধ জানান।
দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা স্মরণ করতে গিয়ে মন্ত্রী বলেন, স্বাধীন বাংলাদেশের স্বীকৃতি প্রদান এবং যুদ্ধ পরবর্তী স্বাধীন বাংলাদেশ পুনর্গঠনে রাশিয়ার সহযোগিতা ছিল অসামান্য। এ ছাড়া বর্তমানে রূপপুর পারমাণবিক কেন্দ্র স্থাপনে রাশিয়া সরকারের সার্বিক সহযোগিতার জন্য মন্ত্রী সে দেশের সরকারকে কৃতজ্ঞতা জানান।
রাশিয়ান রাষ্ট্রদূত বলেন, বাংলাদেশ থেকে দ কর্মী নেওয়া এবং কর্মীর স্বার্থ সুরার জন্য একটি দ্বিপাকি চুক্তির বিষয়ে আমার দেশের সরকারকে অনুরোধ করবো।
উল্লেখ্য যে, ইতিমধ্যে বাংলাদেশ থেকে ২২৫ জন কর্মীর জন্য রাশিয়ার একটি কোম্পানি থেকে চাহিদা পত্র এসেছে।
সাাৎকালে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিণ ব্যুরোর মহাপরিচালক সেলিম রেজা, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. আব্দুর রউফ উপস্থিত ছিলেন।





Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd