English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
বিএনপি নেতা হান্নান শাহ আর নেই
Published : Tuesday, 27 September, 2016 at 6:45 PM, Count : 0
বিএনপি নেতা হান্নান শাহ আর নেইনিজস্ব প্রতিবেদক : বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ আর নেই। সিঙ্গাপুরের র‌্যাফেল হার্ট সেন্টার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। প্রবীণ এই রাজনীতিকের মৃত্যুতে পরিবার ও দলে নেমে এসেছে শোকের ছায়া।
বিএনপি'র প্রবীণ নেতা হান্নান শাহ'র মৃত্যুতে শোকাহত পরিবারের সদস্যরা। মর্মাহত তাঁর দলের নেতাকর্মীরাও। তাঁর বিদায় যেনো এক শূন্যতা সৃষ্টি করেছে রাজনৈতিক ও পারিবারিক অঙ্গনে।
গত ৬ই সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে বিএনপি'র স্থায়ী কমিটির সদস্য আ স ম হান্নান শাহকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য গত ১১ সেপ্টেম্বর সাবেক এই সেনা কর্মকর্তাকে নেয়া হয় সিঙ্গাপুরে। সেখানকার র‌্যাফেলস হার্ট সেন্টারে ভর্তির ১৩দিনের মাথায় মঙ্গলবার ভোর রাতে মারা যান তিনি।
মঙ্গলবার সকালে শোক সন্তপ্ত পরিবারকে সমবেদনা জানাতে মরহুমের মহাখালী ডিওএইচ-এর বাসায় যান দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় গণমাধ্যমের কাছে জাতীয়তাবাদী রাজনীতিতে হান্নান শাহ'র অবদান কৃতজ্ঞতাভরে স্মরণ করেন তিনি।
পরিবারের সদস্যরাও মরহুমের আত্মার শান্তির জন্য দেশবাসীর কাছে দোয়া চান।
মৃত্যুকালে হান্নান শাহ'র বয়স হয়েছিলো ৭৮ বছর। ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে সেনা বাহিনী থেকে অবসর নেয়ার পর হান্নান শাহ বিএনপি'র রাজনীতিতে সক্রিয় হন।
২০০১ সালে মতায় আসার পর তিনি পাটমন্ত্রীর দায়িত্ব পালন করেন। ওয়ান ইলেভেন পরবর্তী সময়ে দলের পে সক্রিয় ভূমিকা পালন করে বেশ আলোচিত হন তিনি।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত