English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
স্বাধীনতা সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী      জনদুর্ভোগ কমাতেই পুলিশ পল্টনে ব্যবস্থা নিয়েছিল: স্বরাষ্ট্রমন্ত্রী      ‘সব কর্মসূচির অনুমতি নিতে হবে কেন?’: মির্জা ফখরুল      নয়াপল্টনে বিএনপির ১০ নেতাকর্মী আটক       কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩       ইলিশ সংরক্ষণে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর      অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী      
পর্তুগাল, জার্মানি ও মিসরে নতুন রাষ্ট্রদূত
Published : Tuesday, 27 September, 2016 at 6:45 PM, Count : 0
পর্তুগাল, জার্মানি ও মিসরে নতুন রাষ্ট্রদূতনিজস্ব প্রতিবেদক : পর্তুগাল, জার্মানি ও মিসরে রাষ্ট্রদূত পদে তিনজন কূটনীতিককে নিয়োগ দিয়েছে সরকার। এর মধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক (দূরপ্রাচ্য ও প্রশান্ত মহাসাগর অনুবিভাগ) মো. রুহুল আলম সিদ্দিককে পর্তুগালে রাষ্ট্রদূত পদে নিয়োগ করা হয়েছে। আর পর্তুগালের রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদকে জার্মানিতে রাষ্ট্রদূত হিসেবে বদলি করা হয়েছে। এ ছাড়া জার্মানিতে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকারকে মিসরে রাষ্ট্রদূত পদে বদলি করেছে সরকার।
মঙ্গলবার পৃথক পৃথক বিবৃতিতে পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পেশাদার কূটনীতিক রুহুল আলম সিদ্দিক বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১১তম ব্যাচের কর্মকর্তা। তিনি বাংলাদেশের দিল্লি, বার্লিন, সিঙ্গাপুর সিটি ও করাচি মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে লোকপ্রশাসনে স্নাতকোত্তর ডিগ্রিধারী রুহুল আলম সিদ্দিক অস্ট্রেলিয়ার মোনাশ ইউনিভার্সিটি থেকে আন্তর্জাতিক সম্পর্ক ও বাণিজ্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
জার্মানিতে নিযুক্ত নতুন রাষ্ট্রদূত ইমতিয়াজ আহমেদ বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৪ ব্যাচের কর্মকর্তা। এর আগে তিনি সুইডেন, নেপাল ও ভুটানে বাংলাদেশের রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া কূটনীতিক হিসেবে তিনি ওয়াশিংটন, রোম, কুয়ালালামপুর ও কায়রোতে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে কাজ করেছেন।
ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইমতিয়াজ আহমেদ ভূতত্ত্বে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।
এদিকে মিসরে নিযুক্ত বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত মোহাম্মদ আলী সরকার বিসিএস (পররাষ্ট্র ক্যাডার) ১৯৮৬ ব্যাচের কর্মকর্তা। জার্মানির আগে তিনি নেদারল্যান্ডসে বাংলাদেশের রাষ্ট্রদূত ছিলেন। কূটনীতিক হিসেবে তিনি নিউইয়র্কে বাংলাদেশের স্থায়ী মিশন ছাড়াও ব্রাসেলস মিশনে কাজ করেছেন।
ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে চিকিৎসা শিায় স্নাতক ডিগ্রি অর্জন করেন মোহাম্মদ আলী সরকার। এ ছাড়া তিনি যুক্তরাষ্ট্রের টাফট্স ইউনিভার্সিটির ফেচার স্কুল অব ল অ্যান্ড ডিপ্লোমেসি থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd