English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
এবার সারা দেশে ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হবে      রোহিঙ্গারা বাইরে গেলে আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে'       জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ       মিরপুরের আস্তানায় দগ্ধ তিন লাশ উদ্ধার      বিএনপি এখন ঢাল তলোয়ারবিহীন দলে পরিণত হয়েছে : কাদের      ভূয়া জন্মদিন পালন করে খালেদা জিয়া বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছেন      মীর কাসেম আলীর রিভিউর পরবর্তী শুনানি রোববার      
সন্তান নিখোঁজের তথ্য সমাজকেই বের করতে হবে
Published : Tuesday, 9 August, 2016 at 3:57 PM, Update: 09.08.2016 4:13:35 PM, Count : 680
সন্তান নিখোঁজের তথ্য সমাজকেই বের করতে হবেডেস্ক রিপোর্ট, ঢাকা: সমাজের কোনো পরিবারে সন্তান নিখোঁজ আছে কী না সেটা সমাজকেই বের করতে  হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে স্বাধীনতা শিক্ষক পরিষদ আয়োজিত ‘রক্তাক্ত আগস্ট, সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে করণীয়’ শীর্ষক গোলটেবিল আলোচনায় তিনি এ সব কথা বলেন।

গুলশানের হোলি আর্টিসান রেস্তোরাঁয় কমান্ডো অভিযানে নিহত জঙ্গি রোহানের পরিবারের প্রতি ইঙ্গিত দিয়ে নানক বলেন, মোহাম্মদপুরের লালমাটিয়ার ছেলেটিতো জামায়াত পরিবারের ছেলে না। সে কেন জঙ্গি হবে? কোথায় গলদ? কিসের ব্যর্থতা? মা-বাবার কি করণীয় ছিল? সেটা আমাদের খুঁজে বের করতে হবে। এর পাশাপাশি সমাজের যে দায়িত্ব সেটা সমাজের পালন করতে হবে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, রোহানের কথা আমি জানতে পেরেছি ঘটনার পর সংবাদ মাধ্যমের দ্বারা। তার বাবা এবং মা বিষয়টি আমাকে আগে বলেননি। তারা কাকের ডিম খোঁজার মত ডিম খুঁজতে গিয়েছিল।

নিজের জীবনের স্মৃতিচারণ করে নানক বলেন, আমরা যখন ছোট ছিলাম তখন বিকেলে খেলতে মাঠে গেলে মা আমাদের ডেকে বলতেন এই নানক মাগরিবের আজানের আগে ঘরে ফিরিস। কিন্তু এখন মায়েরা ব্যস্ত সিরিয়াল দেখায় অথবা উনিও ফেসবুক সময় কাটাচ্ছেন। তাই আমাদেরও মানসিকতার পরিবর্তন করতে হবে।

গোলটেবিল আলোচনায় আরও উপস্থিত ছিলেন, খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য আখতারুজ্জামান, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় ফেডারেশন সমিতির সাধারণ সম্পাদক এ এস এম মাকসুদ কামাল, শোলাকিয়া ঈদগাহের প্রধান ইমাম মাওলানা ফরিদ উদ্দিন মাসউদ, ইসলামী ঐক্য জোটের সভাপতি মিসবাহুর রহমান চৌধুরী প্রমুখ।





Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd