English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
‘কী পেলাম, কী পেলাম না, সেই হিসাব মেলাতে আমি আসিনি: প্রধানমন্ত্রী      সাভার ও মানিকগঞ্জে পাওয়া গেলো পানির খনি      ঘোড়ামারা আজিজসহ ৬ যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড      জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী       শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস : তথ্যমন্ত্রী      মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন বাহিনীতে কর্মরতরা ভাতা পাবেন: প্রধানমন্ত্রী      সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে       
হল পেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়
Published : Sunday, 4 September, 2016 at 2:36 PM, Count : 668
হল পেল জগন্নাথ বিশ্ববিদ্যালয়ডেস্ক রিপোর্ট, ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টানা আন্দোলনের মধ্যে বিশ্ববিদ্যালয়টির ছাত্রদের জন্য একটি দশতলা আবাসিক হল নির্মাণের ঘোষণা এল সরকারের তরফ থেকে। এছাড়া মেয়েদের হলটি ১৭ তলা পর্যন্ত উন্নীত করা হবে বলে জানানো হয়েছে।

 
শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ রোববার দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে এ ঘোষণা দেন।

গত একমাসেরও বেশ সময় ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হলের দাবিতে আন্দোলন করে আসছেন।

শিক্ষামন্ত্রী জানান, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের জন্য ঢাকার কেরানীগঞ্জে একটি দশতলা হল নির্মাণ করা হবে। আগামী বছরই এ হলটি কাজ শুরু হবে।

শিক্ষামন্ত্রী বলেন, জগন্নাথ ‍বিশ্ববিদ্যালয়ের জন্য ইতোমধ্যে ২৭৪ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ প্রকল্পের সময়সীমা ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত। এ প্রকল্পের আওতায় কেরানীগঞ্জে ২৫ বিঘা জমির ওপর একটি আবাসিক হল নির্মাণ করা হবে।

এ ছাড়াও শিক্ষকদের আবাসনের জন্য আবাসিক প্রকল্প, বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান ছাত্রীদের হোস্টেলকে ১৭ তলা ও একাডেমিক ভবনকে ২০ তলা পর্যন্ত উন্নীত করা হবে।

তিনি আরও জানান, বিশ্ববিদ্যালয়টির জন্য ঝিলমিল ও পূর্বাচল এলাকায় নতুন জায়গা খোঁজা হচ্ছে।





Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd