English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
বর্তমানে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ : তারানা হালিম       মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র      রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জোর দাবি দীপু মনির      চলে গেলেন বিএনপি নেতা এম কে আনোয়ার      দ্বৈতনীতির রাজনীতি বন্ধ করুন: ড. হাছান মাহমুদ       বৃহস্পতিবার খুলছে মগবাজার-মালিবাগ ফাইওভার       সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই       
আওয়ামী লীগ বরাবরই বিএনপিকে অনুসরণ করছে’
Published : Thursday, 11 May, 2017 at 5:32 PM, Count : 7584
আওয়ামী লীগ বরাবরই বিএনপিকে অনুসরণ করছে’নিজস্ব প্রতিবেদক : বিএনপি নয় বরং আওয়ামী লীগই সব সময় বিএনপিকে অনুসরণ করে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বিএনপি কখনো আওয়ামী লীগকে অনুসরণ করার দরকার হয় না। বরং তারাই আমাদের সব ফর্মুলা নকল করে নিজেদের বলে চালিয়ে দেয়। আওয়ামী লীগ বরাবরই বিএনপিকে অনুসরণ করছে। প্রেসিডেন্ট জিয়াকে অনুসরণ করেছে। খালেদা জিয়াকে অনুসরণ করেছে। তিনি বলেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া যে ভিশন ২০৩০ ঘোষণা করেছে তা বাস্তবায়ন কঠিন, তবে অসম্ভব নয়। সবার সম্মিলিত প্রচেষ্টায় যে কোনো পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব।
 
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
 
মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়া যে ভিশন ঘোষণা করেছেন, তা দেশ ও জনগণের কল্যাণে। আওয়ামী লীগ জোর করে মতা ধরে আছে বলেই তাদের কাছে এটি অবাস্তব মনে হচ্ছে।
 
বিএনপি মহাসচিব বলেন, ঘোষিত ভিশনে চেয়ারপারসন বলেছেন, প্রধানমন্ত্রীর একক মতা থাকবে না। আর সেটা আওয়ামী লীগের পছন্দ হয়নি। কারণ বর্তমান সরকার ব্যবস্থায় নির্বাহী বিভাগে প্রধানমন্ত্রীর একক মতা রয়েছে। আর সেই জন্যে তারা তা মেনে নিতে পারছে না।
প্রসঙ্গত যে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ভিশন ২০৩০ ঘোষণার পর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, খালেদা জিয়ার ভিশন অন্তস্বারশূন্য, আওয়ামী লীগের ভিশন থেকে চুরি করা হয়েছে।
 
ফখরুল বলেন, আপনারা (সাংবাদিক) নিশ্চয়ই ভুলে যাননি ১৯৭৫ সালে আওয়ামী লীগ গণতন্ত্রকে গলা টিপে হত্যা করে এক দলীয় শাসন ব্যবস্থা বাকশাল কায়েম করেছিলো। প্রেসিডেন্ট জিয়াউর রহমান পরবর্তীতে বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। সেই সময় আওয়ামী লীগ তার দল অবরুদ্ধ করে দিয়ে বাকশালে যোগ দিয়েছিল।
 
তিনি আরও বলেন, তাদের বাকশালের যে গঠনতন্ত্র তাতে সব পরিবর্তন করে এক দলীয় শাসন ব্যবস্থা মেনে নিয়েছিল। তারা মুক্তবাজার অর্থনীতির কথা বাদ দিয়ে তথাকথিক লুটপাটের সমাজতন্ত্র গঠনতন্ত্রের মধ্যে নিয়ে এসেছিল।
 
এ ছাড়া আওয়ামী লীগ জিয়াউর রহমানের আমলে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধন পেয়েছিল।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd