English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
বর্তমানে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ : তারানা হালিম       মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র      রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জোর দাবি দীপু মনির      চলে গেলেন বিএনপি নেতা এম কে আনোয়ার      দ্বৈতনীতির রাজনীতি বন্ধ করুন: ড. হাছান মাহমুদ       বৃহস্পতিবার খুলছে মগবাজার-মালিবাগ ফাইওভার       সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই       
এভারেস্টের ২৪ হাজার ফুট উঁচুতে যুবক আটক
Published : Wednesday, 17 May, 2017 at 6:26 PM, Count : 1573
এভারেস্টের ২৪ হাজার ফুট উঁচুতে যুবক আটকআন্তর্জাতিক ডেস্ক : বিবিসির খবরে বলা হয়, আটক ব্যক্তি দণি আফ্রিকার বংশোদ্ভূত আমেরিকান রায়ান সিন ডেভি। তার বয়স ৪৩ বছর। বুধবার তাকে আদালতের সামনে উপস্থাপন করার কথা রয়েছে।

ডেভির নেপালি বন্ধুরা বলছেন, তার কাছে কোনো অর্থ না থাকার কারণে সে হেটে বেড়ায়। এখন তার কী শাস্তি হয় সেটি নিয়ে তিনি উদ্বিগ্ন।

ডেভি এভারেস্টের ২৪ হাজার ফুট উঁচু পর্যন্ত উঠেছিলেন। কিন্তু সেখানে টহলরত নেপালের নিরাপত্তারীদের হাতে ধরা পড়েন। এভারেস্টে ওঠার অনুমতি না থাকায় নিরাপত্তারীরা তার পাসপোর্ট জব্দ করে।

কোনো রকম সাহায্য ছাড়াই একা এভারেস্টে উঠার নজির খুবই বিরল। পর্বতারোহীদের প্রায় সবাই এভারেস্টে উঠার সময় একজন গাইড বা পথ প্রদর্শক নিয়ে যায়। এছাড়া তাদের সাথে নানা ধরনের যন্ত্রপাতিও থাকে।

ডেভি বলছেন, তিনি কোনো অনুমতি ছাড়াই যে এভারেস্টে উঠার চেষ্টা করেছেন এর ফলাফল কী হবে সেটি তার জানা নেই।

এভারেস্টে ওঠার জন্য পর্বতারোহীদের যে ফি দিতে হয় সেটি নেপালের আয়ের একটি বড় উৎস।

অনেকে মনে করেন, ডেভিকে আটকের মাধ্যমে নেপালের কর্তৃপ একটি কড়া বার্তা দিতে চাইছে।

এর মাধ্যমে তারা অন্য পর্বতারোহীদের বোঝাতে চাইছে যে ফি না দিয়ে এভারেস্টে উঠার চেষ্টা করলে শাস্তি পেতে হবে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd