English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
বর্তমানে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ : তারানা হালিম       মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র      রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জোর দাবি দীপু মনির      চলে গেলেন বিএনপি নেতা এম কে আনোয়ার      দ্বৈতনীতির রাজনীতি বন্ধ করুন: ড. হাছান মাহমুদ       বৃহস্পতিবার খুলছে মগবাজার-মালিবাগ ফাইওভার       সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই       
এফবিআইয়ের তদন্ত বন্ধ করতে চেয়েছিলেন ট্রাম্প
Published : Wednesday, 17 May, 2017 at 6:28 PM, Count : 6646
এফবিআইয়ের তদন্ত বন্ধ করতে চেয়েছিলেন ট্রাম্প
আন্তর্জাতিক ডেস্ক : প্রেসিডেন্ট ট্রাম্প এফবিআই প্রধান জেমস কোমিকে তার সাবেক জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে রাশিয়ার সম্পর্কের তদন্ত বন্ধ করতে অনুরোধ করেছিলেন। গত ফেব্রুয়ারিতে তিনি কোমিকে এই অনুরোধ করেন।

নিউইয়র্ক টাইমসসহ বেশ কয়েকটি মার্কিন গণমাধ্যমে এ খবর প্রকাশ করা হয়।

বুধবার (১৭ মে) যুক্তরাজ্যের সংবাদ মাধ্যম বিবিসি এ খবর প্রকাশ করেছে।

যদিও তদন্ত বন্ধ করার অভিযোগটি অস্বীকার করছে হোয়াইট হাউজ। প্রেসিডেন্ট ট্রাম্প গত সপ্তাহেই জেমস কোমিকে বরখাস্ত করে বিতর্কের মুখে পড়েছেন।

খবরে বলা হয়, প্রেসিডেন্ট ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফিন পদত্যাগের মাত্র একদিন পর হোয়াইট হাউজে এক বৈঠকে এবিষয়ে তদন্ত না করার জন্য জেমস কোমিকে অনুরোধ করেন তিনি।

রুশ রাষ্ট্রদূতের সঙ্গে যোগাযোগের বিষয়ে বিভ্রান্তিকর তথ্য দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে পদত্যাগ করেছিলেন জেনারেল ফিন।

মার্কিন গণমাধ্যম বলছে, এবিষয়ে তদন্ত বন্ধ করার জন্য ট্রাম্প অনুরোধ করার পর বৈঠক শেষেই একটি নথিতে এই তথ্যটি লিখে রেখেছিলেন কোমি।

তবে হোয়াইট হাউজ এক বিবৃতিতে এসব অভিযোগ অস্বীকার করেছে।

হোয়াইট হাউজ বলছে, যদিও প্রেসিডেন্ট ট্রাম্প মনে করেন জেনারেল ফিন একজন ভাল মানুষ এবং তিনি দেশকে রার জন্য কাজ করেছেন। তবে প্রেসিডেন্ট কখনোই ফিন বা অন্য কারো বিষয়ে তদন্ত বন্ধ করার অনুরোধ করেননি।

ট্রাম্প প্রশাসন দায়িত্ব নেওয়ার আগে ফিন রুশ রাষ্ট্রদূতের সঙ্গে দেখা করে রাশিয়ার বিরুদ্ধে আরোপিত অবরোধ তুলে নেওয়ার বিষয়ে কথা বলেছিলেন এমন খবর ফাঁস হবার পরই ফিনকে পদত্যাগ করতে হয়। বিষয়টি নিয়ে তিনি ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকেও বিভ্রান্তিকর তথ্য দিয়েছিলেন।

রাশিয়ার কাছে তথ্য ফাঁসের অভিযোগের পরপরই ফিনের বিষয়ে তদন্তে বাধার অভিযোগ এলো ট্রাম্পের বিরুদ্ধে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd