English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
বর্তমানে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ : তারানা হালিম       মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র      রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জোর দাবি দীপু মনির      চলে গেলেন বিএনপি নেতা এম কে আনোয়ার      দ্বৈতনীতির রাজনীতি বন্ধ করুন: ড. হাছান মাহমুদ       বৃহস্পতিবার খুলছে মগবাজার-মালিবাগ ফাইওভার       সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই       
দেশের মানুষের উন্নতির জন্য সব ধরনের ত্যাগ স্বীকার করব :প্রধানমন্ত্রী
Published : Thursday, 18 May, 2017 at 3:55 PM, Count : 6590
দেশের মানুষের উন্নতির জন্য সব ধরনের ত্যাগ স্বীকার করব :প্রধানমন্ত্রীনিজস্ব প্রতিবেদক : হাওরবাসী তথা দেশবাসীর উন্নয়নে যেকোনো ত্যাগ স্বীকারের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করে প্রধানমন্ত্রী বলেছেন- নতুন ফসল ঘরে না ওঠা পর্যন্ত হাওর অঞ্চলে খাদ্য ও ত্রাণসহায়তা অব্যাহত থাকবে। নেত্রকোনার প্রত্যন্ত উপজেলা খালিয়াজুরীতে বন্যা দুর্গত হাওরে ত্রাণ সহায়তা বিতরণ করে এসব কথা বলেন তিনি। এসময়, হাওরের অভ্যন্তরে থাকা নদী ও খালগুলো খনন ও বেড়িবাঁধ নির্মাণে সংশ্লিষ্ট সব মন্ত্রণালয়কে একসাথে কাজ করার আহবানও জানান তিনি। দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকা মার্কায় ভোট চান প্রধানমন্ত্রী।

 গেল মার্চের শেষ সপ্তাহ থেকে অবিরাম বর্ষণে সৃষ্ট অকাল বন্যায় বোরো ফসল ডুবিতে নিঃস্ব কৃষকদের হাহাকার আর আহাজারির জনপদ নেত্রকোনার খালিয়াঝুড়িতে প্রথম পা রাখলেন বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হেলিকপ্টারে করে উপজেলার কলেজ মাঠে নামেন প্রধানমন্ত্রী তখন বন্যায় সব হারানো মানুষদের অপো ত্রাণ গ্রহণে। ত্রাণ বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে প্রধানমন্ত্রী স্থানীয়দের হাতে ত্রাণ সহায়তা তুলে দেন। এর আগে দুর্গত কৃষক ও স্থানীয় সুধী সমাবেশে বক্তব্য দেন শেখ হাসিনা। বলেন হাওরের বন্যা প্রাকৃতিক নিয়মে ঘটে। তবে তি কমিয়ে আনতে পর্যাপ্ত ব্যবস্থা নিচ্ছে সরকার। কৃষি ঋণ সহ সব ধরনের সহায়তা দেবে সরকার। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশের কোনো মানুষই গৃহহীন থাকবে না। স্বনির্ভর দেশ গড়তে কাজ করে চলেছে বর্তমান সরকার।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, 'কৃষি ঋণের সুদের টাকা আমরা মাফ করে দিয়েছি। হাওর অঞ্চলে বন্যা হবে এটা খুব স্বাভাবিক ব্যপার। এটা সব সময় হয়ে থাকে। কিন্তু তি যেনো না হয় সেদিকে ল্য রেখে আমরা বিভিন্ন পদপে নিয়েছি। ধানের উপর নির্ভর না হয়ে হাস মুরগী পালন মাছের চাষ করা বিভিন্ন ধরনের সবজি উৎপাদন এবং সেগুলি যাতে বাজারজাত করতে পারেন তার ব্যবস্থা আমরা করে দিচ্ছি।'

এছাড়া প্রধানমন্ত্রী বলেন, এই অঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহ অন্যান্য সুবিধা নিশ্চিত করতে ব্যবস্থা নেয়া হচ্ছে। হাওরের বেড়িবাঁধগুলো টেকসই করে নির্মাণের কথাও জানান তিনি। বিএনপির শাসনামলে মানুষের দুঃখ দুর্দশার কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, দেশের মানুষের জীবন মান উন্নয়নে যেকোনো ত্যাগ স্বীকারের কথা বলেন তিনি। তাই আগামী নির্বাচনেও নৌকার পে সমর্থন চাইলেন খালিয়াজুড়ির বাসিন্দাদের কাছে।

এ সময় তিনি আগামী নির্বাচনে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে জয়যুক্ত করবেন যেনো আবার আপনাদের সেবা করতে পারি। এরপর খালিয়াজুড়ির মানুষের বর্তমান অবস্থান জানতে স্পিড বোটে পরিদর্শন করেন প্রধানমন্ত্রী।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd