English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
বর্তমানে সাইবার নিরাপত্তা নিশ্চিত করা বড় চ্যালেঞ্জ : তারানা হালিম       মিয়ানমারের ওপর নিষেধাজ্ঞার কথা ভাবছে যুক্তরাষ্ট্র      রোহিঙ্গাদের ফিরিয়ে নেয়ার জোর দাবি দীপু মনির      চলে গেলেন বিএনপি নেতা এম কে আনোয়ার      দ্বৈতনীতির রাজনীতি বন্ধ করুন: ড. হাছান মাহমুদ       বৃহস্পতিবার খুলছে মগবাজার-মালিবাগ ফাইওভার       সৈয়দ আশরাফের স্ত্রী আর নেই       
শাহবাগে ডিপ্লোমা মেডিক্যাল শিার্থী-পুলিশ সংঘর্ষ
Published : Thursday, 18 May, 2017 at 5:04 PM, Count : 117
শাহবাগে ডিপ্লোমা মেডিক্যাল শিার্থী-পুলিশ সংঘর্ষনিজস্ব প্রতিবেদক : রাজধানীর শাহবাগে পুলিশ ও পাঁচ দফা দাবিতে আন্দোলনরত মেডিক্যাল অ্যাসিস্ট্যান্স ট্রেনিং স্কুলের (ম্যাটস) শিার্থী এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ও মেডিক্যাল কলেজের ফি ৫ গুণ বাড়ানোর উদ্যোগের প্রতিবাদে আন্দোলনরত সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কর্মীদের মধ্যে সংঘর্ষে পুলিশ কনস্টেবলসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সংঘর্ষের ঘটনা ঘটে।

পুলিশের সঙ্গে শিার্থীদের সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানিয়েছেন, কয়েকজন শিার্থীকে আটক করা হয়েছে।

আহতরা হলেন কনস্টেবল

কাকলী, মারজাহান, ডিপ্লোমা শিার্থী আরিফ, কাওসার, রাকিব, পিয়াস, রিয়াজ রহমান, মোহন, তাওহীদ ও মুরাদ।

ইন্টার্ন ভাতা, উচ্চশিা নিশ্চিতকরণ, ডিপ্লোমা মেডিক্যাল শিা বোর্ড গঠন ও কমিউনিটি কিনিকে সাব-অ্যাসিস্ট্যান্ট পদে ডিপ্লোমা মেডিক্যাল শির্থীদের চাকরির দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি প্রদান কর্মসূচি ছিল শিার্থীদের।

সে মোতাবেক কর্মসূচি পালনে দুপুর ১২টার দিকে তারা শাহবাগে অবস্থান নিলে পুলিশের বাধার মুখে পড়েন। পরে তাদের সরিয়ে দিতে পুলিশ লাঠিচার্জ ও কাঁদানে গ্যাস নিপে করে। এতে শিার্থীরা ছত্রভঙ্গ হয়ে যান।

ঢাকা মেডিক্যাল কলেজ সূত্র জানিয়েছে, আট শিার্থী চিকিৎসা নিয়েছেন। এ ছাড়া শিার্থীরা দুই নারী কনস্টেবলকে পিটিয়ে আহত করেছেন। তারাও চিকিৎসা নিয়েছেন।

এদিকে পুলিশ-শিার্থী সংঘর্ষের ঘটনায় ১৫ শিার্থীকে রমনা থানা পুলিশ আটক করেছে বলে খবর পাওয়া গেছে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd