English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
ইতালিয়ান কাপ দিয়ে শিরোপা জয় শুরু জুভেন্টাসের
Published : Thursday, 18 May, 2017 at 5:18 PM, Count : 750
ইতালিয়ান কাপ দিয়ে শিরোপা জয় শুরু জুভেন্টাসেরস্পোর্টস ডেস্ক : বার্সেলোনা সমর্থকরা কি আফসোসে পুড়ছেন? তা পুড়তেই পারেন দানি আলভেসের অমন অসাধারণ পারফরম্যান্স দেখে। কী রতœটাকেই না ছেড়ে দিয়েছে বার্সেলোনা! জুভেন্টাসের জার্সিতে এই ব্রাজিলিয়ান যেন হয়ে ওঠেছেন আরও ভয়ঙ্কর। গোল করাচ্ছেন না শুধু, নিজেও করছেন। করলেন যেমন লাৎসিওর বিপে বুধবার রাতের ম্যাচেও। যে গোলে ইতালিয়ান কাপের শিরোপা জয়ের পথ তৈরি হয়ে যায় জুভেন্টাসের। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে রোমের ফাইনাল জিতে মৌসুমের প্রথম শিরোপায় হাত রাখে ‘তুরিনের বুড়িরা’।

এমন নয় যে অনেক দিন পর কোপা ইতালিয়ার (ইতালিয়ান কাপ) শিরোপা জিতল জুভেন্টাস। এবার দিয়ে টানা তৃতীয়বার জিতল ঘরোয়া কাপের শ্রেষ্ঠত্ব। যদিও লাৎসিওকে হারিয়ে জেতা শিরোপার মধ্যে আলাদা একটা তৃপ্তি আছে। কারণ ইউরোপিয়ান ফুটবলে চলতি মৌসুমে জুভেন্টাসই একমাত্র কাব, যাদের সম্ভাবনা আছে ত্রিমুকুট জয়ের। লিগ শিরোপায় এক হাত দিয়ে রাখা জুভ উঠে আছে আবার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে।

তিন শিরোপার প্রথমটি নিশ্চিত করেছে তারা দুই ডিফেন্ডারের ল্যভেদে। ম্যাচ ঘড়ির ১২তম মিনিটে জুভেন্টাসকে এগিয়ে নেন আলভেস। বক্সের ভেতর থেকে করা তার ভলি আশ্রয় নেয় লাৎসিওর জালে। মিনিট ১২ পর আবারও গোলোৎসব, এবার স্কোরশিটে নাম তোলেন লিওনার্দো বনুচ্চি। কর্নার থেকে উড়ে আসা বল পায়ের আলতো ছোঁয়ায় জড়িয়ে দেন জালে। ম্যাচের ২৪ মিনিটেই নিশ্চিত হয়ে যায় জুভেন্টাসের কাপ শিরোপা।

টানা তৃতীয় কাপ শিরোপা জেতা জুভেন্টাস সামনেই সপ্তাহে নামবে টানা ষষ্ঠ স্কুদেত্তোর সন্ধানে। ঘরের মাঠে ক্রোতোনেকে হারাতে পারলেই মৌসুমের দ্বিতীয় শিরোপা নিশ্চিত হবে তাদের। কাপ জেতার পর এখন ওই ম্যাচেই নজর কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রির, ‘অসাধারণ ম্যাচের জন্য ছেলেরা প্রশংসার দাবিদার। প্রথমার্ধটা ছিল অসাধারণ। এখন আমাদের সামনে আরও একটি গুরুত্বপূর্ণ ম্যাচ অপো করছে, ক্রোতোনের বিপে ম্যাচটি দিয়ে (লিগ) শিরোপা নিশ্চিত করতে চাই।’ বিবিসি






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত