English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শীঘ্রই মুক্তি পাবে চলচ্চিত্র ‘দানপত্র’
Published : Thursday, 18 May, 2017 at 6:00 PM, Count : 825
শীঘ্রই মুক্তি পাবে চলচ্চিত্র ‘দানপত্র’বিনোদন ডেস্ক : শহরের ফ্যাটে স্ত্রী, এক ছেলে আর এক মেয়েকে নিয়ে তার সুখের সংসার। স্বপ্ন দেখেন ছেলে-মেয়েকে উচ্চ শিায় শিতি করে মানুষের মতো মানুষ হিসেবে গড়ে তুলবেন। যথারীতি তাই হয়, ছেলে স্কলারশিপ পেয়ে বিদেশ যায়। মেয়ের বিয়ে হয় এবং স্বামী-সংসার নিয়ে আমেরিকায় তার বসবাস। এদিকে, ছেলেও বিয়ে করে কানাডায় স্ত্রী-সন্তান নিয়ে ব্যস্ত। ইট পাথরে যান্ত্রিকতার এই সময়ে মামুন সাহেব চাকরি থেকে অবসর গ্রহণ করেন। কিছুদিন পর স্ত্রীর মৃত্যু হয়। একেবারেই একা হয়ে যান মামুন।

একদিন ছেলেকে ফোন করে দেশে আসতে বলেন। বলেন নিজেদের জায়গা জমিগুলো বুঝে নিতে। কিন্তু বাবার সম্পত্তির প্রতি কোনো আগ্রহ নেই ছেলের। শুধু তাই নয় তার দু-তিন মাসের আয় নাকি বাবার সারা জীবনের সঞ্চয়ের সমান নয় বলে বাবাকে তিরস্কার করে প্রবাসী পুত্র।

মামুন সাহেব নিজে না খেয়ে যে সন্তানকে উচ্চ শিতি করেছে সে সন্তানের কাছ থেকে এতবড় আঘাত পাবেন জীবনেও ভাবেননি। ফলে জীবনের বাকি সময়টুকু কাটিয়ে দিতে শহরের ফ্যাটটি বিক্রি করে গ্রামে চলে যায় অসহায় মামুন। গ্রামের বাড়িতে কাজের লোক হিসাবে মাঝির বৌ, তাদের পুত্র ও সন্তানাদিসহ সবাই ক্রমান্বয়ে ওই বাড়িতে আশ্রয় নেয়। তারাই হয়ে ওঠে মামুনের আপনজন। দিন দিন শারীরিক ও মানসিক অবস্থার অবনতি ঘটতে থাকে তার। অবশেষে একদিন এক গ্লাস পানি খেতে না পেয়ে মামুন সাহেবের করুণ মৃত্যু হয়।

শীঘ্রই মুক্তি পাবে চলচ্চিত্র ‘দানপত্র’এমনই ব্যতিক্রমী গল্পে নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘দানপত্র’। কথাসাহিত্যিক ও একাত্তরের কলমযোদ্ধা মোহাম্মদ এমদাদুল হকের গল্প অবলম্বনে চলচ্চিত্র ‘দানপত্র’টি চিত্রনাট্য ও পরিচালনা করেছেন মোহাম্মদ নিজাম উদ্দিন।

“ঢেঁকি প্রযোজনা”র ব্যানারে নির্মিত এই চলচ্চিত্রে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন-নূর হোসেন রানা, শিউলী জামান, মফিজুর রহমান, আসিফ মোঃ নজরুল, বাদল সিদ্দিকী, রাতুল, আফরোজা, রাসেল, তৃষ্ণা, ইকবাল, শিশুশিল্পী শাফিন, শাম্মা, শারা প্রমুখ।

নির্মাতা মোহাম্মদ নিজাম উদ্দিন জানান ‘দানপত্র’ চলচ্চিত্রটি শীঘ্রই মুক্তি দেয়া হবে।







Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত