English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
ভূয়া জন্মদিন পালন করে খালেদা জিয়া বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছেন      মীর কাসেম আলীর রিভিউর পরবর্তী শুনানি রোববার      সন্তান নিখোঁজের তথ্য সমাজকেই বের করতে হবে      গত ৭ বছরে সাড়ে ১০ কোটি নতুন কর্মসংস্থান       পরমাণু কৃষি গবেষণা আইনের খসড়া অনুমোদন      নিজামীর রিভিউ শুনানি ৩ মে      ভাড়াটিয়া নিবন্ধনের দায়িত্ব বাড়িওয়ালাদের      
ষোড়শ সংশোধনীর রায় আমূল সংস্কারের যৌক্তিকতা : রব
Published : Saturday, 5 August, 2017 at 1:59 PM, Count : 1631
ষোড়শ সংশোধনীর রায় আমূল সংস্কারের যৌক্তিকতা : রবনিজস্ব প্রতিবেদক : ষোড়শ সংশোধনী নিয়ে বিচার বিভাগের রায় গণতন্ত্র, নির্বাচন, সংসদ প্রশ্নে আমূল সংস্কারের যৌক্তিকতা প্রমাণ করেছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

শুক্রবার রাজধানীর গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ প্রতিনিধি সভায় তিনি এ কথা বলেন।

রব বলেন, বিদ্যমান ব্যবস্থায় রাষ্ট্র যে ধ্বংসের মুখে তা অনেকেই উপলব্ধি করতে পেরেছে। মুক্তিযুদ্ধের চেতনা যে-উপনিবেশিক রাজনীতি দিয়ে বাস্তবায়ন যোগ্য নয়-তা আমরাই উদ্ভাবন করেছিলাম। সুতরাং ঘোষিত ১০ দফার রাজনীতিই সময়ের চাহিদা।

তিনি বলেন, দেশে বর্তমানে গণতন্ত্র, রাজনৈতিক কর্মকাণ্ডের অধিকার, মৌলিক মানবাধিকার যেভাবে ধ্বংস হয়েছে, যেভাবে নির্বাচন প্রক্রিয়াকে প্রহসনে পরিণত করা হয়েছে, সামাজিকভাবে সরকারের পেটুয়া বাহিনী হত্যা, খুন, ধর্ষণ ও দখলবাজি চালিয়ে যাচ্ছে। ফলে সরকার জনগণের আস্থা হারিয়ে ফেলেছে। এ অবস্থা স্বাধীনতার পর থেকে সকল সরকারের আমলেই বৃদ্ধি পেয়েছে।

জেএসডি সভাপতি বলেন, এমতাবস্থায় দেশে দুই জোটের বিকল্প হিসেবে তৃতীয় রাজনৈতিক শক্তি গড়ে তোলা অপরিহার্য।আশা করি অবিলম্বে এ শক্তি আত্মপ্রকাশ করবে।

রব বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপে নির্বাচন নিশ্চিতের জন্য নির্বাচনকালীন একটি নির্বাচিত, নির্দলীয় নিরপে ও জবাবদিহিতামূলক সরকার থাকতে হবে। এ ব্যবস্থা নিশ্চিতের জন্য জেএসডি পার্লামেন্টের উচ্চক গঠন করে সেখান থেকে নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব দিয়েছে।

সভায় ১৫ সেপ্টেম্বরের মধ্যে বিভিন্ন আসনের প্রার্থী তালিকা প্রণয়ন এবং একটি নিবন্ধিত রাজনৈতিক দল হিসেবে কোথাও যদি কোনো অপূর্ণতা থাকে তা পূর্ণাঙ্গ করার নির্দেশ দেয়া হয়।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd