English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে জাতি      ঢাবির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১০      বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কতা      বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়া’র শ্রদ্ধা      এবার জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করতে চায় ওআইসি      শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাষ্ট্রপতির শ্রদ্ধা      প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা      
ভারতের বিরুদ্ধে সামরিক অভিযান চালাবে চীন
Published : Saturday, 5 August, 2017 at 2:44 PM, Count : 1538
ভারতের বিরুদ্ধে সামরিক অভিযান চালাবে চীনআন্তর্জাতিক ডেস্ক : ডকলাম এলাকা থেকে ভারতীয় সৈন্যদের দু’সপ্তাহের মধ্যে বিতাড়িত করতে সংপ্তি আকারে সামরিক অভিযান পরিচালনার পরিকল্পনা করছে চীন। শনিবার চীনের রাষ্ট্র নিয়ন্ত্রিত একটি দৈনিকের প্রবন্ধে এ তথ্য জানানো হয়। খবর টাইমস অব ইন্ডিয়ার।

সাংহাই অ্যাকাডেমি অব সোস্যাল সায়েন্সেস-এর ইন্সটিটিউট অব ইন্টারন্যাশনাল রিলেশন্স-এর গবেষক হু ঝিয়াং গ্লোবাল টাইমসে লেখা প্রবন্ধে উল্লেখ করেন, চীনের ভিতর ভারতীয় সেনাদের অবস্থান কোনো ভাবেই চীন মেনে নেবে না। সম্ভবত দু’সপ্তাহের মধ্যে সেখান থেকে ভারতীয় সেনাদের বিতাড়িত করার জন্য সংপ্তি আকারে সামরিক অভিযান চালাবে চীন।

তিনি আরও উল্লেখ করেন, চীনের প থেকে অভিযান চালানোর আগে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়কে জানানো হবে।

ভুটান সীমান্তে চীনের রাস্তা নির্মাণ নিয়ে ১৬ জুন থেকে সিকিম সেক্টরে ভারত-চীনের মধ্যে টান টান উত্তেজনা বিরাজ করছে। ভুটানের দাবি ডকলাম তাদের ভূখণ্ডেরই একটি অংশ। চীন সেখানে রাস্তা নির্মাণ করে চুক্তি লঙ্ঘন করেছে।

এদিকে ভারতের দাবি, সেখানে চীন রাস্তা নির্মাণ করলে ভারতের অখণ্ডতা লঙ্ঘিত হবে। চীনের এটা একতরফা সিদ্ধান্ত, যা কোনোভাবেই মেনে নেয়া হবে না।

আগে থেকেই প্রতিবেশি দেশ ভুটানে ভারতের সেনা মোতায়েন রয়েছে। রাস্তা নির্মাণকে কেন্দ্র করে অতিরিক্ত সেনা মোতায়েন করেছে দেশটি। তবে ভারতের দাবি, তারা বাড়তি কোনো সেনা সেখানে মোতায়েন করেনি।

সম্প্রতি সিকিম সীমান্ত দিয়ে ভারতীয় সৈন্য অনুপ্রবেশের অভিযোগ করেছে বেইজিং। তারপর চীনের সেনারা ভারতের ভিতরে প্রবেশ করে মানুষজনকে ঘরবাড়ি ছেড়ে চলে যাওয়ার হুমকি দেয়।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd