English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
ভূয়া জন্মদিন পালন করে খালেদা জিয়া বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছেন      মীর কাসেম আলীর রিভিউর পরবর্তী শুনানি রোববার      সন্তান নিখোঁজের তথ্য সমাজকেই বের করতে হবে      গত ৭ বছরে সাড়ে ১০ কোটি নতুন কর্মসংস্থান       পরমাণু কৃষি গবেষণা আইনের খসড়া অনুমোদন      নিজামীর রিভিউ শুনানি ৩ মে      ভাড়াটিয়া নিবন্ধনের দায়িত্ব বাড়িওয়ালাদের      
উত্তর কোরিয়ার হুমকি : ১৪ মিনিট সময় পাবে যুক্তরাষ্ট্র
Published : Friday, 11 August, 2017 at 4:45 PM, Update: 11.08.2017 4:46:55 PM, Count : 974
উত্তর কোরিয়ার হুমকি : ১৪ মিনিট সময় পাবে যুক্তরাষ্ট্র
আন্তর্জাতিক ডেস্ক : উত্তর কোরিয়া যদি প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের গুয়াম দ্বীপে যুক্তরাষ্ট্রের সামরিক ঘাঁটি ল্য করে রকেট হামলা চালায় তবে তা ওই অঞ্চলে পৌঁছাতে মাত্র ১৪ মিনিট সময় লাগবে। দ্বীপটিতে নিয়োজিত যুক্তরাষ্ট্রের হোমল্যান্ড সিকিউরিটির মুখপাত্র এক ঘোষণায় এমন আশঙ্কার কথা জানিয়েছেন।

নিরাপত্তা মুখপাত্র জেনা গামিনডে বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে বলেন, ১৫টি অ্যালার্ট সিসটেম সাইরেনের বাজিয়ে ওই অঞ্চলের বাসিন্দাদের সতর্ক করে দেয়া হবে। যদি রকেট হামলা চালানো হয় তবে যুক্তরাষ্ট্র মাত্র ১৪ মিনিট সময় পাবে।

এর আগে বৃহস্পতিবার উত্তর কোরিয়া ঘোষণা করেছে যে, তারা চলতি মাসেই যুক্তরাষ্ট্রে হামলা চালানোর পরিকল্পনা করছে। চলতি মাসের মাঝামাঝি সময়ের মধ্যেই মার্কিন প্রশান্ত মহাসাগরীয় অঞ্চল গুয়ামে হামলার প্রস্ততি নিচ্ছে উত্তর কোরিয়া।

কৌশলগতভাবে যুক্তরাষ্ট্রের জন্য গুরুত্বপূর্ণ একটি স্থাপনা হিসেবে পরিচিত। ওই অঞ্চলে একটি নৌবাহিনীর স্টেশন রয়েছে। সেখানে মাঝারি থেকে দূর পাল্লার রকেট নিপে করার পরিকল্পনা করছে পিয়ংইয়ং। ওই অঞ্চলে প্রায় ৭ হাজার সেনা অবস্থান করছেন।

উত্তর কোরিয়ার বিরুদ্ধে নতুন নিষেধাজ্ঞা আরোপে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে ভোটাভুটির পরই এ হুমকি দিয়েছে দেশটি।

জাপানের ওপর দিয়ে গুয়ামে ১২টি রকেট হামলা চালানোর পরিকল্পনা করছে উত্তর কোরিয়া। গুয়াম কোরীয় দ্বীপ থেকে ২১শ মাইল পূর্বে অবস্থিত।

জেনা গামিনডে বলেন, সেনাবাহিনীর কাছ থেকেই আমাদের কার্যালয়ে সতর্কবার্তা পাঠানো হবে। আমরা সব ধরনের যোগাযোগ ব্যবস্থার মাধ্যমে এই তথ্য জনগণের কাছে পৌঁছে দেব। স্থানীয় গণমাধ্যম, গ্রামের মেয়র এবং সামাজিক মাধ্যম ব্যবহার করে এই তথ্য প্রচার করা হবে।

সাইরেনের শব্দ শোনার পর আপনারা পরবর্তী নির্দেশাবলীর জন্য রেডিও, টেলিভিশন বা সংবাদমাধ্যমের ওপর নজর রাখবেন।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd