English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
এবার সারা দেশে ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হবে      রোহিঙ্গারা বাইরে গেলে আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে'       জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ       মিরপুরের আস্তানায় দগ্ধ তিন লাশ উদ্ধার      বিএনপি এখন ঢাল তলোয়ারবিহীন দলে পরিণত হয়েছে : কাদের      ভূয়া জন্মদিন পালন করে খালেদা জিয়া বিকৃত মানসিকতার পরিচয় দিচ্ছেন      মীর কাসেম আলীর রিভিউর পরবর্তী শুনানি রোববার      
সব ধরনের সবজি ও মাছের দাম এখনও চড়া
Published : Friday, 25 August, 2017 at 4:17 PM, Count : 2183
সব ধরনের সবজি ও মাছের দাম এখনও চড়াডেস্ক রিপোর্ট : রাজধানীর কাঁচাবাজারে সব ধরনের সবজি ও মাছের দাম এখনও চড়া। পেঁয়াজ ও মুরগির দাম সামান্য কমলেও বেড়েছে গরুর মাংস ও ডিমের দাম। সংশ্লিষ্টা বলছেন, টানা বৃষ্টি ও দেশের বিভিন্ন অঞ্চলে বন্যার কারণে চাহিদা মত পণ্য সরবরাহ হচ্ছে না। ফলে বাড়ছে নিত্যপণ্যের দাম।

শুক্রবার রাজধানীর মতিঝিল, মুগদা, খিলগাঁও এলাকায় কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, বেশির ভাগ সবজি দাম ৬০ টাকার ওপরে বিক্রি হচ্ছে। বেগুন প্রতি কেজি ৬০ থেকে ৭০ টাকা, সাদা ২৪-২৬ টাকা, ছোট ফুলকপি ২০-২৫ টাকা, করলা ৬০-৭০ টাকা, শিম ১১০-১২০ টাকা, টমেটো ১৩০-১৪০ টাকা, মূলা ৬০ টাকা, শশা ও খিরা ৫০-৬০ টাকা, ঢেঁড়স, ধুনদল, ঝিঙা কাঁকরোল, চিচিঙ্গা ৬০ থেকে ৬৫ টাকা, পেঁপে ৩০ টাকা, মিষ্টি কুমড়ার পিচ অনুযায়ী ২০-৩০ টাকা, বরবটি ৮০ টাকা, কুমড়া ৫০ টাকা, লতি ৫০ টাকা, কাঁচা কলা (প্রতি হালি) ৩০-৩৬ টাকা, লেবুর হালি ২০-২৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া কাঁচা মরিচের কেজি এখনও ১০০ থেকে ১২০ টাকা বিক্রি হচ্ছে। প্রতি আঁটি লাল শাক, পালং শাক ২০ থেকে ২৫ টাকা, পুঁই ও ডাটা শাক বিক্রি হচ্ছে ২৫-৩০ টাকায়। প্রতি কেজি দেশি পেঁয়াজ ৫৫-৬০ টাকা এবং আমদানি পেঁয়াজ ৪৮-৫২ টাকায় বিক্রি হচ্ছে।

সবজি বিক্রেতা সালাম বলেন, বন্যা আর টানা বৃষ্টির কারণে বাজারে সব ধরনের সবজির সরবরাহ কমে, দাম বেশি। তবে আগের সপ্তাহের মতই সবজির দাম রয়েছে। সামান্য ওঠানামা করছে। বন্যায় ফসল যে পরিমাণ নষ্ট হয়েছে। নতুন সবজি না আসা পর্যন্ত এ দাম কমবে বলে মনে হয় না।

মাছের বাজার ঘুরে জানা যায়, প্রতি কেজি রুই ও কাতলা ৩০০-৪৫০ টাকা, তেলাপিয়া ২০০-২৫০, সিলভার কার্প ১৮০-২০০ টাকা, আইড় ৪০০-৬০০ টাকা, মেনি মাছ ৩৫০-৪০০, বাইলা মাছ ২৫০-৪০০ টাকা, বাইন মাছ ৪০০-৫০০ টাকা, চিংড়ি ৪০০-৮০০ টাকা, পুঁটি ২০০-৩৫০ টাকা, পোয়া ৪০০-৪৫০ টাকা, মলা ৩২০-৩০০ টাকা, পাবদা ৫০০-৬০০ টাকা, বোয়াল ৪৫০-৫০০ টাকা, শিং ৫০০-৭০০, দেশি মাগুর ৪৫০-৭০০ টাকা, শোল মাছ ৫০০-৮০০ টাকা, পাঙ্গাস ১৬০-২৫০ টাকা, চাষের কৈ ২০০-২৮০ টাকা দরে বিক্রি হচ্ছে।

এ ছাড়া ৭০০ থেকে ৮০০ গ্রামের ইলিশ বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৭০০ টাকায়। ২৫০ থেকে ৩০০ গ্রাম ওজনের ছোট ইলিশ হালিপ্রতি বিক্রি হচ্ছে ৬০০ থেকে ৮০০ টাকায়।

সব ধরনের সবজি ও মাছের দাম এখনও চড়াঅন্যদিকে সপ্তাহের ব্যবধানে বেড়েছে গরুর মাংসের দাম। গত সপ্তাহের চেয়ে ১০ টাকা বাড়িয়ে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫০০ থেকে ৫২০ টাকায়। খাসির মাংস বিক্রি হচ্ছে ৭৫০ টাকায়। তবে কমেছে ব্রয়লার মুরগি দাম। আগের চেয়ে কেজিতে ১০ টাকা কমে বিক্রি হচ্ছে ১৩০ থেকে ১৪০ টাকা। এ ছাড়া এক কেজি ওজনের প্রতিপিস কক মুরগি ২৩০ থেকে ২৬০ টাকা ও দেশি মুরগি ৩৫০-৪৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ডিমের দামও বেড়েছে। ফার্মের লাল ডিম প্রতি হালি ৩২ টাকা এবং দেশি মুরগির ডিম ৪৪ টাকা ও হাঁসের ডিম ৪২-৪৪ টাকা দরে বিক্রি হচ্ছে।

কাঁচবাজারের এক ক্রেতা আল আমিন বলেন, সব ধরনের সবজির দাম বেশি। গত কয়েক সপ্তাহ ধরে দাম যে বেড়েছে তা আর কমেনি। মাছের দাম বেশি। ভরা মৌসুমে ইলিশের দাম না কমে উল্টো বেড়েছে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd