English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
‘কী পেলাম, কী পেলাম না, সেই হিসাব মেলাতে আমি আসিনি: প্রধানমন্ত্রী      সাভার ও মানিকগঞ্জে পাওয়া গেলো পানির খনি      ঘোড়ামারা আজিজসহ ৬ যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড      জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী       শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস : তথ্যমন্ত্রী      মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন বাহিনীতে কর্মরতরা ভাতা পাবেন: প্রধানমন্ত্রী      সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে       
মনির হোসেন জীবনের ‘কোরবান আলীর কোরবানী’
Published : Thursday, 7 September, 2017 at 1:25 PM, Count : 968
মনির হোসেন জীবনের ‘কোরবান আলীর কোরবানী’বিনোদন ডেস্ক : ঈদের বিশেষ অনুষ্ঠানমালায় বেসরকারি টেলিভিশনগুলো আয়োজন করেছে বর্ণাঢ্য অনুষ্ঠানমালা। এটিএন বাংলার আয়োজনে ঈদের দশম দিন প্রচারিত হবে বিশেষ নাটক ‘কোরবান আলীর কোরবানী’। নাট্যরূপ মমর রুবেলের, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন ‘আজ রবিবার’ খ্যাত মনির হোসেন জীবন। চিত্রগ্রহণ করেছেন সোহেল তালুকদার।

হাস্যরসাত্মক নাটকের গল্পে দেখা যাবে-দারিদ্রের সাথে পাল্লা দিয়ে ঈদের আনন্দ বা খুশির কোনোকিছুর কাছেই কোনোদিন ঘেঁষতে পারেনি কোরবান আলী তবে এবারের ঈদটা তার জীবনে খুশি হয়েই আসছে। গতবছর স্ত্রী ফুলজানের গলার হার বিক্রি করে পনেরো হাজার টাকা দিয়ে একটি ষাঁড় বাছুর কিনেছিলো কোরবান আলী। স্বামী স্ত্রী মিলে নিজের পুত্র স্নেহে বড় করে তুলেছে ষাঁড় বাছুরটিকে।

আশেপাশের চার-পাঁচ গ্রামের মধ্যে এতো বড়, এতো সুন্দর ষাঁড় আর একটাও নেই। লোকজনকে বলাবলি করতে শোনা যায়, কোরবানীর হাটে তুললেই লাখপতি বনে যাবে কোরবান আলী। কোরবান আলী অভাব ঘুচবে। এতো দিনের লালিত স্বপ্নগুলো একে একে পূরণ হবে। এবার সত্যিই ঈদ আসছে কোরবান আলী ও ফুলজানের দাম্পত্য জীবনে। কোরবান আলীর ষাঁড়টি কিনবার ক্ষমতা কয়েক গ্রামের মধ্যে শুধু একজনেরই আছে।

তার নাম রমজান আলী। ইচ্ছাও ছিলো তাই, কোরবান আলীর কোরবানীর গরুটি কিনে প্রতিবারের মতো এবারও গ্রামের সেরা কোরবানী দাতার খেতাবটা নিয়ে নিবেন। কিন্তু বাধ সাধলো তার স্ত্রী আদুরী বেগম (রোদেলা)। তিনি কোরবান আলী গরু কিনতে নারাজ। তাহলে নাকি তার ঈদের আনন্দটাই মাটি হয়ে যাবে।

প্রযুক্তির সুবিধা গ্রামে পৌঁছে গেছে অনেক আগেই। আদুরী বেগম নিয়মিত ফেইসবুক মেইনটেইন করা মহিলা। ফেইসবুকের কল্যাণেই জেনেছে কোরবানীর ঈদের মজাই হচ্ছে হাটে গিয়ে কোরবানীর গরু কিনাতে।

মনির হোসেন জীবনের ‘কোরবান আলীর কোরবানী’এতোদিন সে নির্বোধের মতো এই মজা থেকে বঞ্চিত হয়েছে, আর না। এইবার কোরবানীর হাটে গিয়ে নিজে গরু পছন্দ করে, গরুর সাথে সেলফি তুলে ফেইসবুকের মাধ্যমে বন্ধুদের মতামত নিয়ে, গরু কিনে বাড়ি ফিরবে। এইভাবে এগিয়ে যায় ‘কোরবান আলীর কোরবানী’র কাহিনি।

নির্মাতা মনির হোসেন জীবন বলেন, এটিএন বাংলা এবার রেকর্ডপরিমান অনুষ্ঠান আয়োজন করেছে। মুসলিম রীতি-নীতি ঐতিহ্যের অন্যতম উৎসব এই ঈদ উল আযহা। কোরবানীর মাহাত্ম ফুটে উঠেছে নাটকটির গল্পে। আশা করি নাটকটি দেখে দর্শকের ভালো লাগবে।

নাটকটিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন, মীর সাব্বির, বাবুল আহমেদ, তারিক স্বপন, অহনা সহ আরো অনেকে।

নাটকটি ঈদ-উল আযহায় এটিএন বাংলা’র বিশেষ অনুষ্ঠান মালায় ১০ই সেপ্টেম্বর রবিবার রাত ৮টা ৩০ মিনিটে প্রচারিত হবে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd