English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
‘কী পেলাম, কী পেলাম না, সেই হিসাব মেলাতে আমি আসিনি: প্রধানমন্ত্রী      সাভার ও মানিকগঞ্জে পাওয়া গেলো পানির খনি      ঘোড়ামারা আজিজসহ ৬ যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড      জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী       শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস : তথ্যমন্ত্রী      মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন বাহিনীতে কর্মরতরা ভাতা পাবেন: প্রধানমন্ত্রী      সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে       
অস্ত্রবিরতিতে রোহিঙ্গা বিদ্রোহীরা
Published : Sunday, 10 September, 2017 at 2:31 PM, Count : 787
অস্ত্রবিরতিতে রোহিঙ্গা বিদ্রোহীরা  আন্তর্জাতিক ডেস্ক : মিয়ানমারের রাখাইন রাজ্যে সাময়িক অস্ত্রবিরতির ঘোষণা দিয়েছে রোহিঙ্গা বিদ্রোহীদের সশস্ত্র সংগঠন আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (এআরএসএ)।

মিয়ানমারের দণি-পশ্চিমাঞ্চলে ত্রাণ  ও মানবিক সহায়তা কার্যক্রম স্বাভাবিক করতে  রোববার থেকে তারা এক মাসের অস্ত্রবিরতির ঘোষণা দিয়েছে বলে শনিবার বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

এক বিবৃতিতে আরকান আর্মি জানায়, ‘আরসা মানবিক সহায়তার বিষয়টি উৎসাহিত করে। যেকোনো ধর্ম-বর্ণের মানুষের এখন এই সহায়তা প্রয়োজন। এজন্য আমরা অস্ত্রবিরতিতে যাচ্ছি।’

প্রতিবেদনে বলা হয়, রাখাইনে সেনাবাহিনী যে অভিযান চালাচ্ছে তাতে উল্লেখ করার মতো কোনো প্রতিরোধ গড়তে পারেনি এই গোষ্ঠী। রোহিঙ্গা অধ্যুষিত গ্রামে আগুন লাগিয়ে দেয়ায় খাবার ও বাসস্থান সংকটে ভুগছেন অনেক মানুষ। তাদেরই এখন সহায়তা প্রয়োজন।

গেলো ২৪ অগাস্ট রাতে একযোগে রাখাইনের ৩০টি পুলিশ পোস্ট ও একটি সেনা ঘাঁটিতে হামলা করে এই বিদ্রোহী গোষ্ঠী। এরপর রাজ্যের রোহিঙ্গা অধ্যুষিত এলাকাগুলোতে সেনাবাহিনী অভিযান শুরু করলে প্রতিদিন হাজারো রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসতে শুরু করে। এরইমধ্যে তিন লাখ রোহিঙ্গা বাংলাদেশে ঢুকেছে বলে ধারণা করছে জাতিসংঘ।

এদিকে রাখাইনে সেনা অভিযান নিয়ে মিয়ানমার সরকার বলছে, সন্ত্রাসী সংগঠন এআরএসএ’র বিরুদ্ধে নির্মূল অভিযান চালাচ্ছে তারা।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd