English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
‘কী পেলাম, কী পেলাম না, সেই হিসাব মেলাতে আমি আসিনি: প্রধানমন্ত্রী      সাভার ও মানিকগঞ্জে পাওয়া গেলো পানির খনি      ঘোড়ামারা আজিজসহ ৬ যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড      জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী       শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস : তথ্যমন্ত্রী      মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন বাহিনীতে কর্মরতরা ভাতা পাবেন: প্রধানমন্ত্রী      সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে       
রোহিঙ্গাদের সহায়তায় ৩৪ টন ত্রাণ পাঠিয়েছে ইন্দোনেশিয়া
Published : Wednesday, 13 September, 2017 at 7:55 PM, Count : 785
রোহিঙ্গাদের সহায়তায় ৩৪ টন ত্রাণ পাঠিয়েছে ইন্দোনেশিয়াআন্তর্জাতিক ডেস্ক : সেনা অভিযানের মুখে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের জন্য ৩৪ টন ত্রাণ পাঠিয়েছে ইন্দোনেশিয়া। স্থানীয় সময় বুধবার সকাল সাড়ে নয়টায় ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তার একটি সামরিক ঘাঁটি থেকে ৩৪ টন ত্রাণ সামগ্রী নিয়ে চারটি হারকিউলিস প্লেন যাত্রা করেছে।

প্রেসিডেন্টের মুখপাত্র জোহান বুডি জানিয়েছেন, ত্রাণ বহনকারী বিমানগুলোতে চাল, শুকনো খাবার, পানির ট্যাংক এবং কম্বল রয়েছে।

হালিম বিমান ঘাঁটি থেকে ত্রাণ নিয়ে উড্ডয়নের আগে পুরো কার্যক্রম বাস্তবায়ন করেছেন দেশটির প্রেসডেন্ট জোকো উইদোদো, পররাষ্ট্রমন্ত্রী এবং আরো বেশ কয়েকজন কর্মকর্তা এবং সেনা প্রধান।

মিয়ানমার এবং বাংলাদেশের সঙ্গে আলোচনার পরই মালয়েশিয়া প্রথমবারের মতো রোহিঙ্গাদের জন্য ত্রাণ পাঠাচ্ছে।

মিয়ানমারের রাখাইন রাজ্যে গত ২৪ আগস্ট রাতে বেশ কয়েকটি পুলিশ চেক পোস্টে বিদ্রোহীদের হামলার ঘটনাকে কেন্দ্র করে সেনা মোতায়েন করে দেশটির সরকার। তারপরই দ্বিতীয়বারের মতো সহিংসতা শুরু হয় রাখাইনে। নৃসংশ হত্যাযজ্ঞ চালায় মিয়ানমার সেনাবাহিনী। রোহিঙ্গাদের বাড়িঘরে আগুন, নারীদের ধর্ষণ ও হত্যা এবং গুলি করে রোহিঙ্গাদের হত্যাসহ ব্যাপক দমন-পীড়ন শুরু করে সেনাবাহিনী।

নির্যাতনের মুখে এখন পর্যন্ত কমপক্ষে ৩ লাখ ৭০ হাজার রোহিঙ্গা মুসলিম মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে।

এদিকে, রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর অত্যাচার, নির্যাতন, হত্যা, ধর্ষণের ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে জাতিসংঘ। রোহিঙ্গা সংকট নিয়ে আলোচনা করতে এক জরুরি বৈঠক ডেকেছে জাতিসংঘের নিরাপত্তা পরিষদ।

আজ বুধবার ওই বৈঠক অনুষ্ঠিত হবে। জাতিসংঘের মানবাধিকার সংস্থার প্রধান রাখাইন প্রদেশের সহিংসতার ঘটনাকে জাতিগত নিধন বলে সতর্ক করার পরই জরুরি বৈঠক ডাকল সংস্থাটি।







Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd