English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
আমারাও চাই আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হোক : প্রধানমন্ত্রী       আগামী বুধবার দেশে ফিরবেন খালেদা জিয়া      জামায়াতের কারণেই দশম সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করেনি বিএনপি : হানিফ      এবার সারা দেশে ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হবে      রোহিঙ্গারা বাইরে গেলে আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে'       জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ       মিরপুরের আস্তানায় দগ্ধ তিন লাশ উদ্ধার      
রোহিঙ্গারা বাইরে গেলে আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে'
Published : Sunday, 17 September, 2017 at 1:21 PM, Update: 17.09.2017 1:23:16 PM, Count : 160
রোহিঙ্গারা বাইরে গেলে আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে' গাজীপুর সংবাদদাতা : রোহিঙ্গারা যেন তাঁদের শিবিরের নির্ধারিত সীমানার বাইরে যেতে না পারে, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী হিসেবে আমরা দায়িত্ব নিয়েছি। যদি কোনো রোহিঙ্গা সদস্য তাঁদের শিবিরের বাইরে চলে যান, তবে তাদের কক্সবাজারে উখিয়ার আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে।

বললেন পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহিদুল হক।

শনিবার বিকেলে গাজীপুরের কাপাসিয়া উপজেলার টোক নয়নবাজার এলাকায় পুলিশ তদন্ত কেন্দ্র উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এরই মধ্যে খাদ্য, চিকিৎসা এবং বাসস্থানের ব্যবস্থা করেছেন। জনগণকে আহ্বান জানিয়েছি তারা কেউ যেন কোনো রোহিঙ্গাকে তাদের বাড়িতে আশ্রয় বা ভাড়া না দেন। কোনো রোহিঙ্গা ক্যাম্পের বাইরে গেলে সঙ্গে সঙ্গে যেন পুলিশকে খবর দেয়া হয়।

এদিকে, যেসব রোহিঙ্গা বাংলাদেশে আশ্রয় নিয়েছে তাদের সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে কিছু পরামর্শ দিয়েছে পুলিশ সদর দপ্তর।

শনিবার বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ পরামর্শ দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার রোহিঙ্গাদের জন্য নির্দিষ্ট স্থানে বাসস্থান, খাওয়া ও চিকিৎসার ব্যবস্থা করেছে। তারা নিজ দেশে প্রত্যাবর্তন না করা পর্যন্ত নির্দিষ্ট ক্যাম্পে অবস্থান করবেন।

এতে আরো বলা হয়, রোহিঙ্গাদের অবস্থান এবং গতিবিধি শুধুমাত্র কক্সবাজারের নির্দিষ্ট ক্যাম্পে সীমাবদ্ধ থাকবে।

তারা ক্যাম্পের বাইরে তাদের আত্মীয়-স্বজন অথবা পরিচিত ব্যক্তিদের বাড়িতে অবস্থান বা আশ্রয় গ্রহণ করতে পারবেন না।

তাদেরকে নির্দিষ্ট ক্যাম্পের বাইরে কেউ বাসা-বাড়ি ভাড়া দিতে পারবেন না।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd