English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
আমারাও চাই আগামী নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হোক : প্রধানমন্ত্রী       আগামী বুধবার দেশে ফিরবেন খালেদা জিয়া      জামায়াতের কারণেই দশম সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করেনি বিএনপি : হানিফ      এবার সারা দেশে ৩০ হাজার ৭৭টি মণ্ডপে পূজা হবে      রোহিঙ্গারা বাইরে গেলে আশ্রয় শিবিরে ফেরত পাঠানো হবে'       জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে প্রধানমন্ত্রীর ঢাকা ত্যাগ       মিরপুরের আস্তানায় দগ্ধ তিন লাশ উদ্ধার      
রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ড ও সার্বিয়া
Published : Tuesday, 10 October, 2017 at 1:34 PM, Count : 641
রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ড ও সার্বিয়া গণকণ্ঠ ডেস্ক : রাশিয়া ফুটবল বিশ্বকাপে খেলার টিকেট পেয়েছে আইসল্যান্ড ও সার্বিয়া। গত বছরের ইউরো চ্যাম্পিয়নশিপে চমক দেখানো আইসল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। পাশাপাশি বিশ্বকাপের টিকেট পেয়েছে সার্বিয়া।

সোমবার বাছাইপর্বের শেষ রাউন্ডে কসোভোকে ২-০ গোলে হারিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে আইসল্যান্ড। গত বছর ইউরোয় অভিষেকেই কোয়ার্টার-ফাইনালে উঠে ইতিহাস গড়েছিল দলটি।

১০ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে আইসল্যান্ডের পয়েন্ট ২২।

আরেক ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। ছয় জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ২০।

‘ডি’ গ্রুপে জর্জিয়াকে ১-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সার্বিয়া। ছয় জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ২১।
আরেক ম্যাচে গ্যারেথ বেলের ওয়েলসকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে রিপাবলিক অব আয়ারল্যান্ড। পাঁচ জয় ও চার ড্রয়ে তাদের পয়েন্ট ১৯।

‘জি’ গ্রুপ থেকে আগেই বিশ্বকাপে উঠে যাওয়া স্পেন শেষ ম্যাচে ইসরায়েলকে ১-০ গোলে হারিয়েছে। নয় জয় ও এক ড্রয়ে ২০১০ বিশ্বকাপ জয়ীদের পয়েন্ট ২৮।

অন্য ম্যাচে আলবেনিয়াকে একমাত্র গোলে হারিয়েছে গ্রুপ রানার্সআপ ইতালি। সাত জয় ও দুই ড্রয়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পয়েন্ট ২৩।

ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল পাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd