English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে জাতি      ঢাবির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১০      বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কতা      বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়া’র শ্রদ্ধা      এবার জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করতে চায় ওআইসি      শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাষ্ট্রপতির শ্রদ্ধা      প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা      
রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ড ও সার্বিয়া
Published : Tuesday, 10 October, 2017 at 1:34 PM, Count : 1135
রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ড ও সার্বিয়া গণকণ্ঠ ডেস্ক : রাশিয়া ফুটবল বিশ্বকাপে খেলার টিকেট পেয়েছে আইসল্যান্ড ও সার্বিয়া। গত বছরের ইউরো চ্যাম্পিয়নশিপে চমক দেখানো আইসল্যান্ড প্রথমবারের মতো বিশ্বকাপে খেলা নিশ্চিত করেছে। পাশাপাশি বিশ্বকাপের টিকেট পেয়েছে সার্বিয়া।

সোমবার বাছাইপর্বের শেষ রাউন্ডে কসোভোকে ২-০ গোলে হারিয়ে ‘আই’ গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত করেছে আইসল্যান্ড। গত বছর ইউরোয় অভিষেকেই কোয়ার্টার-ফাইনালে উঠে ইতিহাস গড়েছিল দলটি।

১০ ম্যাচে সাত জয় ও এক ড্রয়ে আইসল্যান্ডের পয়েন্ট ২২।

আরেক ম্যাচে ইউক্রেনকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। ছয় জয় ও দুই ড্রয়ে তাদের পয়েন্ট ২০।

‘ডি’ গ্রুপে জর্জিয়াকে ১-০ গোলে হারিয়ে সরাসরি রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিয়েছে সার্বিয়া। ছয় জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ২১।
আরেক ম্যাচে গ্যারেথ বেলের ওয়েলসকে ১-০ গোলে হারিয়ে গ্রুপ রানার্সআপ হয়েছে রিপাবলিক অব আয়ারল্যান্ড। পাঁচ জয় ও চার ড্রয়ে তাদের পয়েন্ট ১৯।

‘জি’ গ্রুপ থেকে আগেই বিশ্বকাপে উঠে যাওয়া স্পেন শেষ ম্যাচে ইসরায়েলকে ১-০ গোলে হারিয়েছে। নয় জয় ও এক ড্রয়ে ২০১০ বিশ্বকাপ জয়ীদের পয়েন্ট ২৮।

অন্য ম্যাচে আলবেনিয়াকে একমাত্র গোলে হারিয়েছে গ্রুপ রানার্সআপ ইতালি। সাত জয় ও দুই ড্রয়ে চারবারের বিশ্ব চ্যাম্পিয়নদের পয়েন্ট ২৩।

ইউরোপ থেকে বাছাইপর্বের নয় গ্রুপের সেরা নয় দল সরাসরি বিশ্বকাপে খেলবে। বাকি সেরা আট রানার্সআপ খেলবে প্লে-অফ। তার মধ্যে থেকে চার দল পাবে রাশিয়া বিশ্বকাপে খেলার টিকেট।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd