English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
‘কী পেলাম, কী পেলাম না, সেই হিসাব মেলাতে আমি আসিনি: প্রধানমন্ত্রী      সাভার ও মানিকগঞ্জে পাওয়া গেলো পানির খনি      ঘোড়ামারা আজিজসহ ৬ যুদ্ধাপরাধীর মৃত্যুদণ্ড      জঙ্গিবাদ নির্মূল করা সম্ভব হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী       শীতকালীন অধিবেশনেই সম্প্রচার নীতিমালা পাস : তথ্যমন্ত্রী      মুক্তিযুদ্ধের সময় বিভিন্ন বাহিনীতে কর্মরতরা ভাতা পাবেন: প্রধানমন্ত্রী      সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকবে       
জ্বালানি খাতে বিনিয়োগ করতে চায় সংযুক্ত আরব আমিরাত
Published : Thursday, 2 November, 2017 at 12:54 PM, Count : 1921
জ্বালানি খাতে বিনিয়োগ করতে চায় সংযুক্ত আরব আমিরাতনিজস্ব প্রতিবেদক : জ্বালানি খাতে বিনিয়োগ করতে আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত। বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত ড. সায়েদ বিন হাজার আলশেহি বুধবার সচিবালয়ে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদের সঙ্গে তার অফিস কক্ষে সাক্ষাৎ করেন।

এসময় এমিরাত ন্যাশনাল ওয়েল কোম্পানির (ইএনওসি) প্রধান নির্বাহী কর্মকর্তা সাইফ আল ফলাসি এ আগ্রহের কথা জানান। তার সঙ্গে আরো উপস্থিত ছিলেন কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক তাইয়েব আল মোল্লা।

সাইফ আল ফলাসি জানান, ইএনওসি বাংলাদেশের জ্বালানি খাতে বিনিয়োগ করতে আগ্রহী।

নিজেদের অভিজ্ঞতা কাজে লাগিয়ে তরলীকৃত প্রাকৃতিক গ্যাস- এলএনজি ও জেট ফুয়েল সরবরাহ, রিফাইনারি স্থাপন, এফএসআরইউ ও স্থলভিত্তিক টার্মিনাল নির্মাণ করতে চায় তারা।  

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত এ সময় বলেন, বাংলাদেশের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের সুসম্পর্ক বজায় আছে। দুই দেশের মধ্যে ব্যবসায়িক সম্পর্ক তারা আরো বাড়াতে চায়।

এসময় প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, ভিশন ও মহাপরিকল্পনা বাস্তবায়ন করতে বিদ্যুৎ ও জ্বালানি খাতে বৈদেশিক  বিনিয়োগ প্রয়োজন। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান এমিরাত ন্যাশনাল ওয়েল কোম্পানির বাংলাদেশে বিনিয়োগ করার আগ্রহকে স্বাগত জানাচ্ছি।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd