English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে জাতি      ঢাবির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১০      বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কতা      বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়া’র শ্রদ্ধা      এবার জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করতে চায় ওআইসি      শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাষ্ট্রপতির শ্রদ্ধা      প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা      
সার্ক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চিত্রনাট্য তৌকীরের ‘অজ্ঞাতনামা’
Published : Sunday, 26 November, 2017 at 3:49 PM, Count : 1256
সার্ক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চিত্রনাট্য তৌকীরের ‘অজ্ঞাতনামা’বিনোদন ডেস্ক : শ্রীলঙ্কার রাজধানী কলম্বোতে ২১ থেকে ২৫ নভেম্বর অনুষ্ঠিত হয়েছে  সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭।  উৎসবে ‘অজ্ঞাতনামা’ ছবির জন্য শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরস্কার পেয়েছেন পরিচালক তৌকীর আহমেদ।  

প্রতিযোগিতায় জুরি বোর্ডের বিচারে শ্রেষ্ঠ চিত্রনাট্য পুরস্কার অর্জন করেন তিনি। গতকাল শনিবার উৎসবের সমাপনী দিনে ন্যাশনাল ফিল্ম করপোরেশন মিলনায়তনে অতিথি, জুরি বোর্ডের সদস্যবৃন্দ, সার্ক সদস্য রাষ্ট্রে কূটনৈতিকবৃন্দ, সার্কের  মহাসচিব, পরিচালকবৃন্দ ও সদস্য রাষ্ট্রের চলচ্চিত্র-সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে তৌকীর আহমেদের হাতে এই পুরস্কার তুলে দেওয়া হয়।

পুরস্কার পেয়ে ছবির সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ  জানিয়েছেন তৌকীর আহমেদ। অন্যদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তৌকীর আহমেদকে শুভেচ্ছা জানাচ্ছেন তাঁর সহশিল্পী ও শুভাকাঙ্ক্ষীরা। অভিনেত্রী বিশাপা হায়াতও হয়েছেন উচ্ছ্বসিত। ফেসবুকে তৌকীর আহমেদকে জানিয়েছেন শুভেচ্ছা।  

এবার সার্কভুক্ত আট দেশের ১৬টি সিনেমা প্রতিযোগিতা বিভাগে প্রতিযোগিতা করেছিল। বাংলাদেশ থেকে উৎসবে প্রতিযোগিতা বিভাগে প্রদর্শিত হয়েছিল তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ ও জাকির হোসেন রাজুর ‘প্রেমী ও প্রেমী’ চলচ্চিত্র।

প্রতিযোগিতা ছাড়াও বাংলাদেশ থেকে মাস্টার বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত ছবি ‘অনিল বাগচীর এক দিন’।

সার্ক চলচ্চিত্র উৎসব থেকে বাংলাদেশের সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭-এর যোগাযোগ সমন্বয়ক ছিলেন মনজুরুল ইসলাম মেঘ। পুরস্কারের বিষয়ে  তাঁকে নিশ্চিত করেছেন সার্ক চলচ্চিত্র উৎসব ও সার্ক কালচারাল সেন্টার শ্রীলঙ্কার ঊর্ধ্বতন কর্মকর্তা মাহিনদা সুমানাসেকারা।

মনজুরুল ইসলাম মেঘ জানান, বাংলাদেশ থেকে প্রাথমিকভাবে চারটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র মনোনিত হয়েছিল। কিন্তু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পরিচালকবৃন্দ যথাযথ যোগাযোগ না করায় উৎসব থেকে সিনেমাগুলো বাদ পড়েছে।

মনজুরুল ইসলাম আরো বলেন, “আমরা তৌকীর আহমেদ পরিচালিত ‘হালদা’ ছবির প্রচারণা নিয়ে কাজ করছি। আশা করছি, বাংলাদেশের চলচ্চিত্র একদিন বিশ্ব জয় করবে। সার্ক চলচ্চিত্র উৎসবে তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’ পুরস্কার অর্জন করেছে, এটি আমাদের গর্বের ও চলচ্চিত্র অঙ্গনের জন্য আনন্দের।”

তৌকীর আহমেদের নতুন ছবি ‘হালদা’ সারা দেশের ৮০ টি হলে মুক্তি পাবে ১ ডিসেম্বর এবং বিশ্বের আরো ১৬টি দেশে মুক্তি পাবে ৮ ডিসেম্বর। ছবিটিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, জাহিদ হাসান, নুসরাত ইমরোজ তিশা প্রমুখ।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd