English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করছে জাতি      ঢাবির প্রশ্ন ফাঁসে জড়িত সন্দেহে আটক ১০      বাংলাদেশ ভ্রমণে যুক্তরাজ্য ও অস্ট্রেলিয়ার সতর্কতা      বুদ্ধিজীবী স্মৃতিসৌধে খালেদা জিয়া’র শ্রদ্ধা      এবার জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী করতে চায় ওআইসি      শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে রাষ্ট্রপতির শ্রদ্ধা      প্যারিসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা      
ডিএনসিসি’র মেয়র পদ শূন্য ঘোষণা
Published : Monday, 4 December, 2017 at 4:06 PM, Count : 864
ডিএনসিসি’র মেয়র পদ শূন্য ঘোষণানিজস্ব প্রতিবেদক : ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য ঘোষণা করে আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। যা শিগগির গেজেট আকারে প্রকাশ করা হবে।

সোমবার দুপুরে এক সভায় এ আদেশ দেয়া হয় বলে জানিয়েছেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন।

এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. মাহমুদুল আলম জানান, ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আনিসুল হকের মৃত্যুতে পদটি শূন্য ঘোষণা করে আদেশ জারি করা হয়েছে। আদেশটি বিজি প্রেসে পাঠিয়ে দেয়া হয়েছে যা গেজেট আকারে প্রকাশিত হবে। এছাড়া আজ-কালকের মধ্যে এলজিইডি ওয়েবসাইটে দেখা যাবে গেজেটটি।

স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯-এর ১৬ ধারায় বলা হয়েছে, মেয়র বা কাউন্সিলের মেয়াদ শেষ হওয়ার ১৮০ দিনের আগে যদি কোনো পদ শূন্য হয়, তবে ৯০ দিনের মধ্যে সেখানে উপনির্বাচন হবে। উপনির্বাচনে বিজয়ী বাকি মেয়াদে মেয়র বা কাউন্সিলর হিসেবে দায়িত্ব পালন করবেন।

২০১৫ সালের ২৮ এপ্রিল ঢাকা উত্তর, দক্ষিণ ও চট্টগ্রাম সিটি করপোরেশনে সর্বশেষ ভোট হয়। ঢাকা উত্তরে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে আনিসুল হক নির্বাচিত হন। এর আগে ২০১১ সালের ১৯ নভেম্বর  জাতীয় সংসদে স্থানীয় সরকার (সিটি করপোরেশন) (সংশোধনী) বিল, ২০১১ পাসের মাধ্যমে ঢাকা সিটি করপোরেশন বিলুপ্ত করা হয়, এর ফলে ঢাকা উত্তর সিটি করপোরেশনে ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নামে স্বতন্ত্র দুটি করপোরেশনে গঠন করা হয়।

আগারগাঁওস্থ নির্বাচন ভবনে ইউএনডিপির প্রতিনিধি দলের সঙ্গে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা জানিয়েছিলেন, আগামী ৯০ দিনের মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে মেয়র পদে উপনির্বাচনের জন্য প্রস্তুত রয়েছে নির্বাচন কমিশন।

গেলো ২৯ জুলাই পারিবারিক কাজে ইংল্যান্ড যান আনিসুল হক। সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ১৩ আগস্ট তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়।

প্রায় সাড়ে তিন মাস চিকিৎসাধীন থাকার পর ৩০ নভেম্বর বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টা ২৩ মিনিটে মারা যান তিনি। পরে ২ ডিসেম্বর শনিবার বিকেলে আর্মি স্টেডিয়ামে জানাজা শেষে তাকে বনানী কবরস্থানে সমাহিত করা হয়।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd