English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
'আওয়ামী লীগ জিততে পারবে না বলেই নির্বাচন স্থগিত'       আগামী মার্চেই উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা       ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র নির্বাচনের নির্দেশ দিয়েছেন হাইকোট      কলম্বিয়ায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০       ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত      শাহজালাল থেকে নিষিদ্ধ ভায়াগ্রা স্প্রে আটক       আজ বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী       
‘ইত্যাদি’র এবারের পর্ব কক্সবাজার সমুদ্র সৈকতে
Published : Sunday, 24 December, 2017 at 1:47 PM, Count : 1438
‘ইত্যাদি’র এবারের পর্ব কক্সবাজার সমুদ্র সৈকতেবিনোদন ডেস্ক : প্রকৃতির অনন্য সৃষ্টি কক্সবাজার সমুদ্র সৈকতে ধারণ করা হয়েছে জনপ্রিয় ম্যগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র এবারের পর্বটি। গত ১৩ ডিসেম্বর এটি ধারণ করা হয়। সামনে পাহাড় ও পেছনে সমুদ্র রেখে মাঝখানের সৈকতে এবারের পর্বটি ধারণ করা হয়েছে। কক্সবাজারের হিমছড়ি যাওয়ার পথে মেরিন ড্রাইভের পাশে দরিয়া নগরে এটি ধারণ করা হয়।

কক্সবাজারের ঐতিহ্যের সঙ্গে সাদৃশ্য রেখে নির্মাণ করা আলোকিত মঞ্চের সামনে হাজার হাজার দর্শকের উপস্থিতিতে এবার পর্বটি ধারণ করা হয়েছে। দিন ও রাতে অনুষ্ঠান ধারণের যে প্রচলন ইত্যাদি শুরু করেছিল তার ধারাবাহিকতা দেখা যাবে এবারের পর্বেও।

এবারের পর্বে রয়েছে কক্সবাজারের প্রাকৃতিক সৌন্দর্যমণ্ডিত, দর্শনীয় ও পর্যটকদের জন্য আকর্ষণীয় স্থানগুলোর ওপর তথ্যভিত্তিক প্রতিবেদন। সম্প্রতি ৩ বার গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস অর্জনকারী মাগুরার হালিমের ওপর রয়েছে একটি অনুকরণীয় প্রতিবেদন। ১৯৯৫ সালে যাকে প্রথম দর্শকদের সামনে উপস্থাপন করেছিল ইত্যাদি।

এবারের ইত্যাদিতে মূল গান রয়েছে দুটি। যেহেতু ইত্যাদি এখন দেশের বিভিন্ন অঞ্চলে গিয়ে ধারণ করা হয় এবং সেই অঞ্চলের শিল্পীদের দিয়েই গান করানো হয়, সেই ধারাবাহিকতায় এবারের ইত্যাদিতে গান গেয়েছেন কক্সবাজারের সৈকত শিল্পী জাহিদ  এবং তার সঙ্গে গেয়েছেন চট্টগ্রামের সন্তান জনপ্রিয় শিল্পী রবি চৌধুরী। আর সাথে ইউকিলিলি বাজিয়েছেন ইমরান। শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন ইত্যাদির নিয়মিত শিল্প নির্দেশক মুকিমুল আনোয়ার মুকিম।

এবারের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন এসএম মহসিন, সোলায়মান খোকা, মহিউদ্দিন বাহার, ডা. এজাজুল ইসলাম, জিয়াউল হাসান কিসলু, আব্দুল আজিজ, কাজী আসাদ, সুভাশিষ ভৌমিক, আব্দুল কাদের, আফজাল শরীফ, শবনম পারভীন, জিল্লুর রহমান, কামাল বায়েজিদ, বিলু বড়ুয়া, নিপু, রতন খান, আমিন আজাদ, আনোয়ার শাহী, তারেক স্বপন, জামিল, সজল, নিসা, জাহিদ চৌধুরী, সাজ্জাদ সাজু, ইমিলা, হাশিম মাসুদ, নজরুল ইসলাম, মনজুর আলমসহ অনেকে। পরিচালকের সহকারি হিসেবে ছিলেন যথারীতি রানা ও মামুন।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত। নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন।

আগামী ২৯ ডিসেম্বর বিটিভি এবং বিটিভি ওয়ার্ল্ডে রাত ৮টার বাংলা সংবাদের পর প্রচারিত হবে এটি।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd