English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
'আওয়ামী লীগ জিততে পারবে না বলেই নির্বাচন স্থগিত'       আগামী মার্চেই উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা       ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র নির্বাচনের নির্দেশ দিয়েছেন হাইকোট      কলম্বিয়ায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০       ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত      শাহজালাল থেকে নিষিদ্ধ ভায়াগ্রা স্প্রে আটক       আজ বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী       
আজ নন্দিত নায়ক আমিন খানের জন্মদিন
Published : Sunday, 24 December, 2017 at 3:56 PM, Count : 1428
আজ নন্দিত নায়ক আমিন খানের জন্মদিন ডেস্ক রিপোর্ট : আমিন খান (জন্ম:২৪ ডিসেম্বর, ১৯৭২) একজন বাংলাদেশী চলচ্চিত্র অভিনেতা। নব্বইয়ের দশকে শুরুতে ১৯৯০ সালে BFDC কর্তৃক আয়োজিত "নতুন মুখের সন্ধানের" মাধ্যমে সারাদেশের হাজার হাজার প্রতিযোগীকে পেছনে ফেলে ১ নাম্বার হন। এবং প্রথম ছবি "অবুঝ দুটি মন" ১৯৯৩ সালে মুক্তি পায় এবং ব্যাবসা সফল হয়। এরপর আর তাকে পেছনে ফিরে থাকাতে হয়নী। অল্প সময়েই তিনি স্বকীয় ভাবমূর্তি গড়ে তুলতে সক্ষম হন।

সমসাময়িক অনেক অভিনেতার পথচলা থেমে গেলেও এখনও নিজেকে ধরে রেখেছেন ফ্যাশন সচেতন এই অভিনেতা। উল্লেখ্য যে, কেয়ামত থেকে কেয়ামত ছবির প্রথম প্রস্তাব যায় আমিন খানের কাছে, নতুন হিসেবে হাতে ছবি থাকায় কাজ করতে পারেননী, পরে এই ছবির মাধ্যমে সালমান শাহের আবির্ভাব ঘটে।

১৯৯৩ থেকে ১৯৯৭ পর্যন্ত অনেক আলোচিত সফল ছবি তিনি উপহার দেন। উল্লেখ্যঃ অবুঝ দুটি মন, দুনিয়ার বাদশা, হৃদয় আমার, বীর সন্তান, বাংলার কমান্ডো, হৃদয় থেকে হৃদয়, বিশ্বনেত্রী, শয়তান মানুষ, স্বপ্নের নায়ক, মহাভূমিকম্প, কুলি, জনম জনম ইত্যাদি। ১৯৯৮ থেকে ২০০৬ পর্যন্ত মান্নার সাথে প্রতিযোগিতা ছিল তার, তখন মান্নাকে এক ধরা হলে আমিন খানকে দুই ধরা হয়। এই সময়ে তার হিট সুপারহিট ছবির সংখ্যা ছিল অসংখ্য। এর মধ্যে রাঙ্গা বউ, সাগরিকা, তুমার আমার প্রেম, আম্মাজান, হিরা চুনি পান্না, আজ গায়ে হলুদ, হৃদয়ের বন্ধন, ফুল নেব না অশ্রু নেব, লাল দরিয়া, স্ত্রীর মর্যাদা, স্ত্রী কেন শত্রু, বিপদজনক, ঠেকাও মাস্তান, টোকাই থেকে হিরো, কঠিন বাস্তব, নারী, মুখোমুখি, মগের মুল্লুক, হিম্মত, মেজাজ গরম, আমি গুন্ডা আমি মাস্তান, তের পান্ডা এক গুন্ডা উল্লেখযোগ্য।

২০০৭ থেকে ২০১০ পর্যন্ত তিনি ছবির সংখ্যা কমিয়ে দেন, এর মধ্যে বধূবরণ, পিতার আসন, মেয়ে অপহরণ, পৃথীবি টাকার গোলা, মায়ের চোখ, আমার স্বপ্ন আমার সংসার, বাবা ঠাকুর, সমাধী, জমিদার বাড়ির মেয়ে, তুমি ছাড়া বাঁচিনা, চাকরের প্রেম,সাথীহারা নাগিন, মা বড় না বউ বড় ইত্যাদি ব্যাবসা সফল ছবি উপহার দেন।

আজ নন্দিত নায়ক আমিন খানের জন্মদিন সিনিয়র চম্পা থেকে শুরু করে কলকাতা, বম্বেসহ বর্তমান সময়ের নাইকা মিলিয়ে তিনি ৬০+ নাইকার সাথে অভিনয় করেন এবং আর নতুনদের সাথে সামনে করতেছেন। এবং পরিচালকের সংখ্যাও ষাটের কাছাকাছি। তিনি আলাদাভাবে কারো সাথে জুটি বাঁধেননী। তিনি সামাজিক, এ্যাকশন , রোমান্টিক সব ক্যাটাগরির ছবিতে অভিনয় করেন এই অভিনেতা। তাকে বলা হয় অলরাউন্ডার অভিনেতা এবং চিরতরুন অভিনেতা। আজতার জন্মদিন।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd