English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
'আওয়ামী লীগ জিততে পারবে না বলেই নির্বাচন স্থগিত'       আগামী মার্চেই উন্নয়নশীল দেশের কাতারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী শেখ হাসিনা       ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু)’র নির্বাচনের নির্দেশ দিয়েছেন হাইকোট      কলম্বিয়ায় সেনা হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ১০       ঢাকা উত্তর সিটি করপোরেশনের নির্বাচন ৩ মাসের জন্য স্থগিত      শাহজালাল থেকে নিষিদ্ধ ভায়াগ্রা স্প্রে আটক       আজ বাংলাদেশ উন্নয়ন ফোরামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী       
অবৈধ মোবাইল ফোন আমদানিতে ক্ষতি ৭০০ কোটি টাকা
Published : Monday, 8 January, 2018 at 1:17 PM, Count : 736
অবৈধ মোবাইল ফোন আমদানিতে ক্ষতি ৭০০ কোটি টাকা ডেস্ক রিপোর্ট : বিদেশ থেকে অবৈধভাবে মোবাইল ফোন আমদানির মাধ্যমে বছরে প্রায় ৭০০ কোটি টাকার শুল্ক হারাচ্ছে সরকার। লাগেজের মধ্য করে এসব দেশে আনা হচ্ছে।

কাস্টমস ইন্টেলিজেন্স অ্যান্ড ইনভেস্টিগেশন ডাইরেক্টরেট’র (সিআইআইডি) মহাপরিচালক মইনুল খান এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, দেশে অননুমোদিত মোবাইল সেট বিক্রির কারণে সরকার বিশাল অংকের শুল্ক হারাচ্ছে।

এই মোবাইল সেট আমদানিজনিত ২৫ শতাংশ শুল্ক দেয়ার বিধান রয়েছে।

তিনি বলেন, সিআইআইডি বাজার থেকে অননুমোদিত মোবাইল সেট জব্দের অভিযান শুরু করেছে। আমরা অবৈধ আমদানিকারকদের এই বার্তা দিতে চাই যে, সরকার অবৈধভাবে আমদানিকৃত ফোন সেট বিক্রির অনুমতি দেবে না। অবৈধভাবে আমদানিকৃত সেট বিক্রি বন্ধ না হলে আগামীতে জব্দের এই অভিযান জোরদার করা হবে।

সম্প্রতি পান্থপথে বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও গুলশানের মলি ক্যাপিটাল সেন্টার থেকে আইফোনসহ দুই শতাধিক অবৈধ আমদানিকৃত সেট জব্দ করা হয়েছে।

সংশ্লিষ্ট কর্মকর্তাদের ফাঁকি দিয়ে লাগেজের মধ্যে এসব সেট আমদানি করা হয়।

বাংলাদেশ মোবাইল ফোন ইম্পোটার্স অ্যাসোসিয়েশনের (বিএমপিআইএ) যুগ্ম-সম্পাদক মোহাম্মদ মেজবাহ উদ্দিন বলেন, ২০১৭ সালে অবৈধভাবে প্রায় ৩ হাজার কোটি টাকার মোবাইল ফোন সেট দেশে আনা হয়েছে। এতে সরকার ৭০০ কোটিরও বেশি টাকা শুল্ক হারিয়েছে। ব্যক্তিগত ব্যাগেজে ৪০ থেকে ৪৫ শতাংশ স্যামসাং ফোন সেট এবং ৮০ শতাংশের বেশি আইফোন অবৈধভাবে দেশে আসছে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd