বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪ ০৬:০৪:০৬ এএম
শিরোনাম টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ক্লান্ত মুস্তাফিজকে চায় না বিসিবি       এ্যাথলেটিকোকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগে সেমিফাইনালে ডর্টমুন্ড       ইরানের বিরুদ্ধে কঠিন প্রতিশোধের সিদ্ধান্ত নিয়েছে ইসরায়েল: ব্রিটেনের পররাষ্ট্রমন্ত্রী       প্রেসিডেন্ট এরদোয়ানের সঙ্গে বৈঠকে তুরস্কে যাচ্ছেন হামাস নেতা হানিয়া       বিএনপিসহ স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিহত করতে হবে : ওবায়দুল কাদের       মিয়ানমারের আরো ৪৬ জন বিজিপি সদস্য বাংলাদেশে       ৭৫ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টি আমিরাতে, পানির নিচে বিমানবন্দর      
অপরাধী যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থ নিন : প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক :
Published : Thursday, 28 March, 2019
অপরাধী যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থ নিন : প্রধানমন্ত্রী

অপরাধী যেই হোক তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থ নিন : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক : অপরাধী যেই হোক তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আইন প্রয়োগের ক্ষেত্রে মানবাধিকারের বিষয়টি লক্ষ্য রাখার আহ্বান জানিয়েছেন তিনি। বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে র‌্যাব সদর দফতরে সংস্থার ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন অনুষ্ঠানে একথা বলেন তিনি।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, জঙ্গি দমনের মতোই মাদক নিয়ন্ত্রণে র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীকে সফল হতে হবে। বক্তব্যের আগে বাহিনীর দরবারে অংশ নেন প্রধানমন্ত্রী। এ সময় বাহিনীর বিভিন্ন সমস্যা ও সম্ভাবনা তুলে ধরেন র‌্যাব মহাপরিচালক। অনুষ্ঠানে র‌্যাব-১০, ১৩ ও ১৪ ব্যাটালিয়নের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, জলদস্যু, বনদস্যুসহ বিভিন্ন অপরাধীর উদ্দেশে তিনি বলেন, সমাজবিরোধী কাজ থেকে স্বাভাবিক জীবনে ফিরলে সরকার সার্বিক সহায়তা করবে। পাশাপাশি অন্যায়কারীর বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নিতে হবে। তবে নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হয়, সেদিকে দৃষ্টি রাখার আহ্বান জানান তিনি।

আইনশৃঙ্খলা বাহিনীকে আইন প্রয়োগ করার ক্ষেত্রে মানবাধিকার রক্ষায় সজাগ থাকার তাগিদ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, যারা প্রকৃত অন্যায়কারী তারা যেই হোক তাদের বিচারের আওতায় আনতে হবে। তবে এসব করতে গিয়ে অযথা কোনো নিরপরাধ মানুষ যেন হয়রানির শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশের মানুষের জীবন যেন শান্তিপূর্ণ হয়, তারা যেন শান্তিতে বসবাস করতে পারে, সেদিকে খেয়াল রাখতে হবে। দেশের জনগণের নিরাপত্তাব্যবস্থা নিশ্চিত করতে হবে।’

প্রধানমন্ত্রী র‌্যাব সদস্যদের উদ্দেশে বলেন, ‘দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের জন্য কাজ করতে হবে। দেশের সার্বিক উন্নয়ন হলে সেই সুফল দেশের মানুষই পাবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com