English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
স্বাধীনতা সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী      জনদুর্ভোগ কমাতেই পুলিশ পল্টনে ব্যবস্থা নিয়েছিল: স্বরাষ্ট্রমন্ত্রী      ‘সব কর্মসূচির অনুমতি নিতে হবে কেন?’: মির্জা ফখরুল      নয়াপল্টনে বিএনপির ১০ নেতাকর্মী আটক       কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩       ইলিশ সংরক্ষণে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর      অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী      
বাংলাদেশের দরকার ৯২৮ বিলিয়ন ডলার: অর্থমন্ত্রী
Published : Thursday, 18 January, 2018 at 8:41 PM, Count : 1021
বাংলাদেশের দরকার ৯২৮ বিলিয়ন ডলার: অর্থমন্ত্রীনিজস্ব প্রতিবেদক : জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে অর্থায়নই সবচেয়ে বড় চ্যালেঞ্জ। এ লক্ষ্য অর্জনে বাংলাদেশের  দরকার ৯২৮ বিলিয়ন ডলারের বেশি। জানালেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।  

রাজধানীর সোনারগাঁও হোটেলে আজ বৃহস্পতিবার দুই দিনের বাংলাদেশ উন্নয়ন ফোরাম সম্মেলন শেষে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উত্তরণ, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে কিভাবে কাজ করবে বাংলাদেশ-সেই উপায় খুজঁতেই দুই দিনের এই সম্মেলনের আয়োজন করে সরকার।

সম্মেলনে কৃষি, জলবায়ু পরিবর্তন, বৈদেশিক বিনিয়োগ, স্বাস্থ্য, মান সম্মত শিক্ষা, উন্নয়ন প্রক্রিয়ায় বেসরকারি খাতের অংশগ্রহণ, নারীর ক্ষমতায়ন নিশ্চিতকরণ, নাগরিক সেবার মান উন্নয়নের লক্ষ্য বিষয়ে সরকার ও উন্নয়ন সহযোগীরা একত্রে কাজ করতে সম্মত হন।

তবে ফোরামের মূল প্রতিপাদ্য বিষয় ছিল ‘সপ্তম পঞ্চম বার্ষিক পরিকল্পনা ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নঃ প্রতিবন্ধকতা ও করণীয়।’

অর্থমন্ত্রী বলেন, এসডিজির লক্ষ্য অর্জনে চ্যালেঞ্জ মোকাবেলায় দেশিয় উৎসের পাশাপাশি সহযোগি সংস্থাগুলোর কাছ থেকে সহায়তা নেয়া হবে।

আবুল মাল আবদুল মুহিত এসময় আরো বলেন, নিজেদের অর্থায়নে ভাসান চরে রোহিঙ্গাদের পুনর্বাসন করা হচ্ছে। তবে প্রয়োজন হলে বিশ্বব্যাংকের সহায়তা নেয়া হবে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd