English    ফটো গ্যালারি    ভিডিও গ্যালারি
শিরোনাম :
স্বাধীনতা সংগ্রামের পথ ধরেই আমাদের সব অর্জন করতে হয়েছে : প্রধানমন্ত্রী      জনদুর্ভোগ কমাতেই পুলিশ পল্টনে ব্যবস্থা নিয়েছিল: স্বরাষ্ট্রমন্ত্রী      ‘সব কর্মসূচির অনুমতি নিতে হবে কেন?’: মির্জা ফখরুল      নয়াপল্টনে বিএনপির ১০ নেতাকর্মী আটক       কেরানীগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ৩       ইলিশ সংরক্ষণে সংশ্লিষ্ট সকলকে এগিয়ে আসার আহ্বান প্রধানমন্ত্রীর      অপরাধের শাস্তি ভোগ করছেন খালেদা জিয়া : প্রধানমন্ত্রী      
আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সেবা জাতির ইতিহাসকে সমৃদ্ধ করেছে
Published : Monday, 12 February, 2018 at 11:29 AM, Count : 454
আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সেবা জাতির ইতিহাসকে সমৃদ্ধ করেছেনিজস্ব প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ মহান মুক্তিযুদ্ধের চেতনা ও সেবার মহান আদর্শে উজ্জীবিত হয়ে দেশ ও জনগণের কল্যাণে আত্মনিয়োগ করার জন্য বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী এবং ৩৮তম জাতীয় সমাবেশ উপলক্ষে রোববার এক বাণীতে তিনি এ আহ্বান জানান।

রাষ্ট্রপতি বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকী ও ৩৮তম জাতীয় সমাবেশ উপলক্ষে বাহিনীর সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকেই বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী বাংলাদেশের ইতিহাস, উত্তরণ ও সফলতা সবকিছুর সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। এ বাহিনীর কর্মদক্ষতা এবং সেবা জাতির ইতিহাসকে করেছে সমৃদ্ধ।

মহান মুক্তিযুদ্ধে এ বাহিনীর ৬৭০ জন সদস্য জীবন উৎসর্গ করেন উল্লেখ করে তিনি বলেন, স্বাধীনতার সূর্যসন্তান বীর আনসার সদস্যদের আমি গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করছি।

মো. আবদুল হামিদ বলেন, প্রায় ৬১ লাখ সদস্যের বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনী সারাদেশে শান্তিশৃঙ্খলা রক্ষা এবং আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে চলেছে। অর্থনীতির চালিকাশক্তি সচল রাখতে কলকারখানাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে নিষ্ঠার সাথে এ বাহিনীর সদস্যরা নিরাপত্তা রক্ষার দায়িত্বপালন করছে।

তিনি বাণীতে উল্লেখ করেন, মানবসম্পদ উন্নয়নেও এই বাহিনীর রয়েছে গুরুত্বপূর্ণ ভূমিকা। বিশেষ করে যুব ও নারী সমাজকে বিভিন্ন পেশায় বিনামূল্যে প্রশিক্ষণ প্রদান করে বিশাল জনগোষ্ঠীর কর্মসংস্থানের সুযোগ তৈরি করছে।






Join With Us
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত
সম্পাদক ও প্রকাশক: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : ৩৪৫/৩, বীর উত্তম সি.আর.দত্ত রোড (ফ্রি স্কুল স্ট্রিট, সোনারগাঁও রোড), হাতিরপুল, কলাবাগান, ঢাকা-১২০৫, বাংলাদেশ।
ফোনঃ +৮৮-০২-৯৬৬৬৬৮৫, ৯৬৭৫৮৮৫, ৯৬৬৪৮৮২-৩, ফ্যাক্সঃ +৮৮-০২-৯৬১১৬০৪, হটলাইন : +৮৮০-১৯২৬৬৬৭০০২-৩
ই-মেইল : pressgonokantho@yahoo.com, gonokanthomofossal@yahoo.com, editorgonokantho@yahoo.com, web : www.gonokantho.com.bd