শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ১৩:০৩:৫৬ পিএম
শিরোনাম রাশিয়া ন্যাটোকে আক্রমণ করবে না: পুতিন       বিয়ের আগে কেন ‘লিভ টুগেদার’ করেন, জানালেন আলিয়া       বাফুফের নতুন টেকনিক্যাল ডিরেক্টর টিটু       ফুটবলারকে চুমু: বড় শাস্তি পাচ্ছেন স্পেনের সেই বোর্ড প্রধান!       যত জঙ্গি ধরেছি, তাদের কেউ মাদ্রাসার ছাত্র নন: স্বরাষ্ট্রমন্ত্রী       স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার       মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির      
সখীপুরে কোচ আদিবাসী থেকে মুসলাম ধর্ম গ্রহণ করলেন প্রকাশ
নিজস্ব প্রতিবেদক :
Published : Saturday, 30 March, 2019
সখীপুরে কোচ আদিবাসী থেকে মুসলাম ধর্ম গ্রহণ করলেন প্রকাশ

সখীপুরে কোচ আদিবাসী থেকে মুসলাম ধর্ম গ্রহণ করলেন প্রকাশ

সখীপুর (টাঙ্গাইল) সংবাদদাতা: টাঙ্গাইলের সখীপুরে আদিবাসী কোচ সম্প্রদায় থেকে ইসলাম ধর্ম গ্রহণ করলেন প্রকাশ চন্দ্র কোচ (২০)। গত বৃহস্পতিবার টাঙ্গাইল নোটারী পাবলিক’র মাধ্যমে প্রকাশ চন্দ্র কোচ নাম পরিবর্তন করে মো. সামিউল ইসলাম ঘোষণা করে ইসলাম ধর্মে দীক্ষিত হন। সে উপজেলার কালিদাশ পানাউল্লাহ গ্রামের শ্যামল চন্দ্র কোচ’র ছেলে। শুক্রবার জুমার নামাজ পড়তে গেলে তার মুসলিম হওয়ার বিষয়টি প্রকাশ পায়। কোচ সম্প্রদায় থেকে মুসলমান ধর্ম গ্রহণ করায় নিজ গ্রামের মুসলমানের পক্ষ থেকে তাকে সাদরে বরণ করা হয়। এ ঘটনায় এলাকার উৎসুক মুসলমানরা নও মুসলিম সামিউলকে দেখতে ভির জমান।
ইসলাম ধর্ম গ্রহণের পর এক প্রতিক্রিয়ায় মো. সামিউল ইসলাম বলেন- ছোট বেলা থেকে আলেম ওলামাদের বয়ান থেকে ইসলাম ধর্মের কোরআন ও হাদিসের বাণী শুনার পর ধীরে ধীরে মুসলমান হওয়ার প্রতি আমার আগ্রহ বেড়ে যায়। তাই আমি স্বেচ্ছায় সজ্ঞানে শান্তির ধর্ম ইসলাম ধর্ম গ্রহণ করেছি। তিনি আরও বলেন -আল্লাহ এক এবং হযরত মুহাম্মদ (সাঃ) সর্বশেষ নবী এর কোন বিকল্প নাই। ইসলামই পৃথিবীর শ্রেষ্ঠ ধর্ম। ছেলে মুসলিম হওয়ার খবরে প্রথম দিকে বাবা-মা বির্বতবোধ করলেও পরে বিষয়টি স্বাভাবিক হয়েছে বলে দাবি করেন নও মুৃসলিম সামিউল ইসলাম।
সামিউল ইসলামের বাবা শ্যামল চন্দ্র কোচের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি এ ব্যাপারে কোন মন্তব্য করতে রাজি হননি।
মো. আলাল উদ্দিন মাস্টার, মো. আউয়াল মিয়াসহ একাধিক স্থানীয় মুসলিম বলেন- প্রকাশ চন্দ্র কোচ আদিবাসী থেকে মুসলিম ধর্ম গ্রহণ করায় আমরা সামাজিকভাবে তাকে সব ধরনের নিরাপত্তাসহ সকল সহযোগিতার আশ্বাস দিয়েছি।




« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »





আরও খবর


সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com