মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ০৮:০৩:১১ এএম
শিরোনাম পথশিশুদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী       আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেব : পররাষ্ট্রমন্ত্রী        বাংলাদেশের জন্য ১৬৫০ টন পেঁয়াজ কিনছে ভারত       সাংবাদিকরা যাতে হয়রানির শিকার না হয় সেটা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী       ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস, পক্ষে ভোট দিল বাংলাদেশ       ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’ গায়ক খালিদ মারা গেছেন       চারদিনের সফরে ঢাকায় এসেছে সুইডিশ রাজকন্যা      
দুর্ঘটনা না নাশকতা খতিয়ে দেখবেন : মেয়র সাঈদ খোকন
নিজস্ব প্রতিবেদক :
Published : Saturday, 30 March, 2019
দুর্ঘটনা না নাশকতা খতিয়ে দেখবেন : মেয়র সাঈদ খোকন

দুর্ঘটনা না নাশকতা খতিয়ে দেখবেন : মেয়র সাঈদ খোকন

নিজস্ব প্রতিবেদক : সম্প্রতি সংঘটিত অগ্নিকাণ্ডগুলি নিছক দুর্ঘটনা নাকি এর পেছনে কোন নাশকতা আছে তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। একারনে এ বিষয়টি গুরুত্বের সাথে খতিয়ে দেখার জন্য ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের প্রতি আহবান জানিয়েছেন ঢাকা দক্ষিণের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।
ডিসিসিআই মিলনায়তনে ‘নিরাপদ কেমিক্যাল ব্যবস্থাপনা, চকবাজার পরবর্তী
প্রস্তুতি’ শীর্ষক মতবিনিময় সভায় মেয়র এ আহ্বান জানান।
অনেক সময় ব্যবসায়ীদের মধ্যে মনোমালিন্য বা ভুল বোঝাবুঝির সুযোগ নিয়ে কেউ এ ধরনের ঘটনা ঘটাচ্ছে কিনা সে বিষয়ে সতর্ক থাকার জন্য  তিনি ব্যবসায়ীদেরও পরামর্শ দেন তিনি। ডিসিসিআই সভাপতি ওসামা তাসীর এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে ফায়ার ব্রিগেড ও সিভিল ডিফেন্সের ডিজি সাজ্জাদ হোসাইন, ব্যবসায়ী আরিফ হোসেন,  ওয়াকার আহমেদ চৌধুরী প্রমুখ বক্তৃতা করেন। ব্যবসায়ীদের প্রস্তাবের প্রতি সমর্থন জানিয়ে অগ্নিকাণ্ডে দ্রুত ঘটনাস্থলে পৌঁছার সুবিধার্থে পুরনো ঢাকার বাবুবাজার এলাকায় একটি ফায়ার স্টেশন স্থাপনের ব্যবস্থা গ্রহনের জন্য তিনি ফায়ার ব্রিগেড ডিজিকে অনুরোধ জানান। মেয়র সাঈদ খোকন অতি দাহ্য ৩৫টি আইটেম টিসিবি এর মাধ্যমে আনার ব্যাপারে অর্থ ও বানিজ্য মন্ত্রণালয় এবং এনবিআর এর সাথে সমন্বয়ের জন্য ব্যবসায়ীদের পরামর্শ দেন। এর আগে ‘নিরাপদ কেমিক্যাল ব্যবস্হাপনা: চকবাজার পরবর্তী প্রস্ততি’ শীর্ষক বিষয়ে মূল প্রবন্ধ উপস্থাপন করেন চিফ কেমিক্যাল ম্যানেজমেন্ট স্পেশালিস্ট ইঞ্জিনিয়ার সিরাজুর রহমান।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »





আরও খবর


সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com