মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ১০:০৩:৪৬ এএম
শিরোনাম পথশিশুদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী       আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেব : পররাষ্ট্রমন্ত্রী        বাংলাদেশের জন্য ১৬৫০ টন পেঁয়াজ কিনছে ভারত       সাংবাদিকরা যাতে হয়রানির শিকার না হয় সেটা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী       ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস, পক্ষে ভোট দিল বাংলাদেশ       ‘যদি হিমালয় হয়ে দুঃখ আসে’ গায়ক খালিদ মারা গেছেন       চারদিনের সফরে ঢাকায় এসেছে সুইডিশ রাজকন্যা      
ছিনতাইয়ের অভিযোগে জাবিতে তিন ছাত্রলীগ কর্মী আটক
নিজস্ব প্রতিবেদক :
Published : Saturday, 30 March, 2019
ছিনতাইয়ের অভিযোগে জাবিতে তিন ছাত্রলীগ কর্মী আটক

ছিনতাইয়ের অভিযোগে জাবিতে তিন ছাত্রলীগ কর্মী আটক

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ গুলশান কাঁচাবাজারের অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেছেন, এই মার্কেটটি ভেঙে আন্তর্জাতিক মানের শপিং মল করার কথা ছিল। যেকোনও কারণে এটা হয়নি। কিন্তু এখন জনগণের স্বার্থে যেকোনও মূল্যে এটাকে ভেঙে মার্কেট তৈরি করতে হবে। তিনি বলেন, কাঁচাবাজারের সভাপতি ও সাধারণ সম্পাদক আমার দুই পাশে দাঁড়িয়ে রয়েছেন। তারা আজকেই সিটি করপোরেশনের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত জানাবেন। এর আগে সকালে ঘটনাস্থল পরিদর্শন করে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, মার্কেটটিতে এর আগে যখন আগুন লাগে তখন অগ্নি নির্বাপণ ব্যবস্থা ছিল না। এখনও অগ্নিনির্বাপণের কোনও ব্যবস্থা নেই। আমরা এখানে ডিএনসিসি স্থায়ী মার্কেট করতে চেয়েছিলাম। কিন্তু মামলার জটিলতা আছে। আমরা এই মামলার নিষ্পত্তি করে যত দ্রুত সম্ভব স্থায়ী মার্কেটের দিকে যাব।

জাবি প্রতিনিধি : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) এক গাড়ি চালকের জামাতাকে মারধর ও ছিনতাইয়ের অভিযোগে শাখা ছাত্রলীগের তিনকর্মীকে আটক করা হয়েছে। শনিবার ভোর ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের বোটানিক্যাল গার্ডেন এলাকা থেকে তাদের আটক করে ভূক্তভোগীর স্বজন ও পরিবহন চালকেরা। এ সময় আরো দুই ছিনতাইকারী ছাত্রলীগকর্মী পালিয়ে যায় বলে জানান তারা। পরে আটককৃত তিনজনকে বিশ্ববিদ্যালয় প্রক্টর অফিসে হস্তান্তর করা হয়।
ছিনতাই ও মারধরের শিকার মনির হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক মো. নুরুল আলমের গাড়ি চালক আলমগীর হোসেনের জামাতা।

আটককৃতরা হলেন, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের ৪৪তম আবর্তনের সঞ্জয় ঘোষ, সরকার ও রাজনীতি বিভাগের ৪৫ তম আবর্তনের মো. আল রাজি সরকার ও ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের ৪৫তম আবর্তনের রায়হান পাটোয়ারী। এরা সবাই শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানার অনুসারী বলে জানা গেছে। রায়হান পাটোয়ারীকে ছিনতাইয়ে জড়িত থাকার অভিযোগে গত বছরের অক্টোবরে ২ বছরের জন্য বহিষ্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কিন্তু সে অবৈধভাবে এখনো হলে থাকছে।

পালিয়ে যাওয়া দুজন হলেন কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের ৪৫ তম আবর্তনের শাহ মোস্তাক সৈকত ও দর্শন বিভাগের ৪৫ তম আবর্তনের মোকাররম  শিবলু।
আহত মনির হোসেন বলেন, ভোরে তিনি তার কর্মস্থল ঢাকা যাচ্ছিলেন। পথিমধ্যে অভিযুক্তরা তাকে বিশমাইল থেকে ধরে বোটানিক্যাল গার্ডেনে ইজিবাইকে করে নিয়ে যায়। পরে পকেটে ইয়াবা ঢুকিয়ে  ১ লাখ টাকা দাবি করে। টাকা না দিলে তাকে মেরে ফেলবে নতুবা ইয়াবা ব্যবসায়ী বলে ধরিয়ে দিবে বলে হুমকি দেয়। মনির হোসেন তার পরিবারকে ফোনে আটকের কথা জানায়। পরে ইজিবাইক চালকের সুত্র ধরে পরিবারের সদস্যরা বোটানিক্যাল গার্ডেনে এলে তাদেরকে ও মারধর করে অভিযুক্তরা।

অভিযুক্তরা বলেন, ‘এই লোকটাকে দেখে আমাদের সন্দেহ হয়েছিল তাই আমরা তাকে জিজ্ঞাসাবাদ করি কিন্তু সে তর্ক করে। পরে কথা কাটাকাটির এক পর্যায়ে তাকে আমরা মারধর করি। ’
আহত মনির হোসেনকে বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টার থেকে উন্নত চিকিৎসার জন্য বর্তমানে সাভার এনাম মেডিকেলে নিয়ে যাওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আ স ম ফিরোজ উল হাসান জানান, ‘প্রক্টরিয়াল বডি রিপোর্ট তৈরি করছে। আজকে অথবা  আগামীকাল শৃঙ্খলা কমিটির সভা ডাকব। বিশ্ববিদ্যালয়ের প্রচলিত নিয়মে তাদের সর্বোচ্চ শাস্তির আওতায় আনা হবে।’ পালিয়ে যাওয়া দুইজনের বিরুদ্ধেও রিপোর্ট তৈরি করা হচ্ছে বলে তিনি জানান।

এদিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের আরেকটি সূত্র বলছে এই ধরনের ছিনতাইকারীদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবসময় জিরো টলারেন্স। শিগিগিরই জরুরি সিন্ডিকেট ডেকে তাদেরকে বহিষ্কার করা হতে পারে।
শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানাকে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি ফোন ধরেননি।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »





আরও খবর


সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com