মঙ্গলবার ১৯ মার্চ ২০২৪ ১৪:০৩:১৫ পিএম
শিরোনাম ভারতের আক্রমণ থেকে বাঁচতে জলদস্যুদের নতুন কৌশল       খালিদের জানাজা গ্রিন রোড জামে মসজিদে রাত ১১টায়       পথশিশুদের প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে হবে : সমাজকল্যাণ মন্ত্রী       আত্মতুষ্টি নয়, আগামী পাঁচ বছর দেশ পাহারা দেব : পররাষ্ট্রমন্ত্রী        বাংলাদেশের জন্য ১৬৫০ টন পেঁয়াজ কিনছে ভারত       সাংবাদিকরা যাতে হয়রানির শিকার না হয় সেটা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী       ইসলামবিদ্বেষ ঠেকাতে জাতিসংঘে প্রস্তাব পাস, পক্ষে ভোট দিল বাংলাদেশ      
দেশে ফিরেছেন মোশাররফ রুবেল
Published : Sunday, 31 March, 2019
দেশে ফিরেছেন মোশাররফ রুবেল

দেশে ফিরেছেন মোশাররফ রুবেল

খেলাধুলা ডেস্ক : সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে সফল অস্ত্রোপচার শেষে গতকাল সন্ধ্যায় দেশে ফিরেছেন ব্রেইন টিউমারে আক্রান্ত জাতীয় দলের ক্রিকেটার মোশাররফ হোসেন রুবেল। শনিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় হযরত শাহজালাল (র) বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

গত মঙ্গলবার সম্পন্ন হয় জাতীয় দলের একসময়ের স্পিনার এবং ঘরোয়া ক্রিকেটে নিয়মিত পারফরমার মোশাররফ রুবেলের মাথায় ব্রেইন টিউমারের সফল অস্ত্রোপচার। দেশে ফিরে বারিধারায় নিজ বাসায় নিরিবিলি সময় কাটাচ্ছেন রুবেল।

স্বস্তির ব্যাপার হলো, মোশাররফ রুবেলের ব্রেইন টিউমারে ক্যান্সারের কোনো জীবাণু পাওয়া যায়নি। এ কারণে ক্যান্সারের হাত থেকে পুরোপুরি শঙ্কামুক্ত তিনি।

তবে কেমো এবং রেডিওথেরাপি দিতে আগামী মাসে আরও একবার সিঙ্গাপুর যেতে হবে বাঁহাতি এই স্পিনারকে। প্রতি মাসেই নিয়ম করে দিতে হবে এই থেরাপি, যাতে করে টিউমারটা নতুন করে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে। তাই এই চিকিৎসা পদ্ধতিটা বেশ ব্যয়বহুল।

মাউন্ট এলিজাবেথ হাসপাতালের বিখ্যাত নিউরো সার্জন এলভিন হংয়ের তত্ত্বাবধানে গত মঙ্গলবার, বাংলাদেশ সময় সকাল ৬টায় অস্ত্রোপচার শুরু হয় রুবেলের। পুরো অস্ত্রোপচার শেষ হতে প্রায় সাড়ে তিন ঘণ্টার মতো সময় লাগে। সফল অস্ত্রোপচারের কিছুক্ষণ পরই জ্ঞান ফেরে ৩৭ বছর বয়সী এ ক্রিকেটারের।

এরপর মোটামুটি সুস্থ আছেন, তবে খেলার মতো ফিট হওয়া এখনই সম্ভব নয়। শনিবার দেশে ফেরার পর চিকিৎসকের পরামর্শ মতোই চলতে হবে তাকে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com