বৃহস্পতিবার ১৬ মে ২০২৪ ১২:০৫:৫১ পিএম
শিরোনাম বাংলাদেশ সফরে আসার কারণ জানালেন ডোনাল্ড লু       মার্কিন নিষেধাজ্ঞার তোয়াক্কা করে না ভারত: এস জয়শঙ্কর       ধেয়ে আসছে ঘূর্ণিঝড় 'রেমাল'       বিদ্যুতের স্থাপনায় রুশ হামলায় অন্ধকারে পুরো ইউক্রেন       মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে কনডেমড সেলে নয়: হাইকোর্টের রায় স্থগিত       বিশ্বকাপ যাত্রার আগে আনুষ্ঠানিক ফটোসেশন নাজমুল-সাকিবদের       রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ       
জানা গেল নারী বিশ্বকাপ শুরুর দিনক্ষণ
খেলা ডেস্ক:
Published : Saturday, 27 April, 2024
জানা গেল নারী বিশ্বকাপ শুরুর দিনক্ষণ

জানা গেল নারী বিশ্বকাপ শুরুর দিনক্ষণ

আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক বাংলাদেশ। এ নিয়ে তোড়জোড় শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চূড়ান্তভাবে আন্তর্জাতিক ক্রিকেট সংস্থা (আইসিসি) ও বিসিবি বিশ্বকাপের সূচি এখনো প্রকাশিত হয়নি। তবে বিসিবির নারী উইংয়ের একটি চিঠি কালবেলার হাতে এসেছে। এ থেকে জানা যায়, নারী বিশ্বকাপ শুরু ও শেষের দিনক্ষণ।

 চিঠির তথ্য অনুযায়ী চলতি বছরের ২৬ সেপ্টেম্বর শুরু হওয়ার কথা নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের কার্যক্রম। আর ক্রিকেটের এই মহাযজ্ঞ শেষ হবে ২১ অক্টোবর। কিন্তু চিঠিতে আরও উল্লেখ করা হয়েছে, আসরের উদ্বোধনী ম্যাচ মাঠে গড়াবে অক্টোবরের তিন তারিখ আর আসরের ফাইনাল হবে ২০ অক্টোবর।

এর আগে ২০২২ সালের জুলাইয়ে আইসিসির বার্ষিক মিটিংয়ে ২০২৭ সাল পর্যন্ত আইসিসির আসরগুলোর আয়োজক নিশ্চিত করা হয়। যেখানে ২০২৪ সালের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজকের দায়িত্ব দেওয়া হয় বাংলাদেশকে। আয়োজক স্বত্ব পাওয়ার পর এই বছরের ফেব্রুয়ারিতে আসরটির ভেন্যু চুড়ান্ত করে বিসিবি। যেখানে সিলেট ও ঢাকাকে চুড়ান্ত করা হয় আসরটির ভেন্যু হিসেবে।

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নেয়া ১০টি দল দুই গ্রুপে অংশ নেবে। প্রতিটি গ্রুপে থাকবে ৫টি দল। মূল আসরের আগে প্রতিটি দলই প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে। প্রস্তুতি ম্যাচের ভেন্যু এখনও চূড়ান্ত করা হয়নি। যদিও ধারণা করা হচ্ছে, বিকেএসপি-তে হতে পারে প্রস্তুতি ম্যাচগুলো। এবারের নারী বিশ্বকাপে অংশ নেওয়া দলগুলো হলো: বাংলাদেশ, ভারত, অস্ট্রেলিয়া, পাকিস্তান, শ্রীলঙ্কা, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ। এছাড়াও বাকি দুই দলকে বাছাইপর্ব পেরিয়ে উঠে আসতে হবে।



« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »







সর্বশেষ সংবাদ
⇒সর্বশেষ সব খবর...
সর্বাধিক পঠিত
সম্পাদক, প্রকাশক ও মুদ্রাকর: মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু
সম্পাদকীয় ও বাণিজ্যিক কার্যালয় : প্ল্যানার্স টাওয়ার, ১০তলা, ১৩/এ বীর উত্তম সি আর দত্ত রোড, বাংলামটর, শাহবাগ, ঢাকা-১০০০, বাংলাদেশ।
ফোন: +৮৮-০২-৪১০৬৪১১১, ৪১০৬৪১১২, ৪১০৬৪১১৩, ৪১০৬৪১১৪, ফ্যাক্স: +৮৮-০২-৯৬১১৬০৪,হটলাইন : +৮৮-০১৯২৬৬৬৭০০৩-৪
ই-মেইল : [email protected], [email protected], [email protected], [email protected], web : www.gonokantho.com